বাতিল হয়ে গেল এশিয়া কাপ!

0
2670

বৈশ্বিক করনা পরিস্থিতির কারনে বন্ধ হয়ে গেল আরোএকটি  টুর্নামেন্ট। ইতিপূর্বে বেশ কিছু দ্বিপাক্ষিক সিরিজ বাতিল হলেও এশিয়া কাপের সম্ভাবনা টিকে ছিল। আজ এসিসির প্রেস রিলিজে এশিয়া কাপ বাতিলের বিষয়ে জানানো হয়েছে।

সামনের সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া কাপের সম্ভাবনা সম্পর্কে এসিসি(এশিয়ান ক্রিকেট কাউন্সিল) নির্বাহীরা বেশ কিছু মিটিং করেছেন। কারনা এই টুর্নামেন্টে কতটুকু প্রভাব ফেলতে পারে এই বিষয়ে বেশ কিছু মত বিনিময় তারা করেছেন।

শুরু থেকেই বোর্ড মূল সময়সূচী অনুসারে টুর্নামেন্ট আয়োজনে আগ্রহী ছিল। তবে ভ্রমণে বিধিনিষেধ, দেশ ভেদে নির্দিষ্ট কোয়ারেনটাইনের প্রয়োজনীয়তা, মৌলিক স্বাস্থ্য ঝুঁকি এবং সামাজিক দূরত্বের আবশ্যকতা এশিয়া কাপের আসরের জন্য যথেষ্ট চ্যালেঞ্জ হিসাবে দাঁড়িয়েছে। সর্বোপরি, অংশগ্রহণকারী খেলোয়াড়, অফিসিয়াল, বাণিজ্যিক অংশীদার, সমর্থক এবং ক্রিকেট সম্প্রদায়ের স্বাস্থ্য ও সুরক্ষার সাথে যথেষ্ট ঝুঁকি বিদ্যমান বলে মনে করা হয়েছে।

বোর্ড উপরোক্ত সমস্ত বিষয়গুলির যত্ন সহকারে বিবেচনা করার পরে, এশিয়া কাপ ২০২০ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ইভেন্টটি দায়িত্বশীল ভাবে পরিচালনা করার বিষয়ে এসিসি অগ্রাধিকার দিবে এবং বোর্ড আশাবাদী যে টুর্নামেন্টটি ২০২১ সালে আয়োজন করতে পারবে। এসিসি বর্তমানে ২০২১ সালের জুনের জন্য উপযুক্ত সময় হিসাবে লক্ষ্য নির্ধারণ করেছে এবং সুরক্ষিত একটা পরিবেশে যাতে  টুর্নামেন্টের আয়োজন করতে পারে এই লক্ষ্যে কাজ করবে।

পাশাপাশি এটাও তারা উল্লেখ করেছে ২০২০ এশিয়া কাপের আয়োজক ছিল পাকিস্তান পরবর্তীতে এই আয়োজন স্তত্ব শ্রীলঙ্কা’র সাথে তারা পরিবর্তন করেছে। পুনরায় যখন আয়োজন হবে তখন এই টুর্নামেন্ট আয়োজনের দায়িত্বে থাকবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।