বাবা হারালেন তরুণ ক্রিকেটার আমিনুল ইসলাম বিপ্লব

0
934

জাতীয় দলের তরুণ ক্রিকেটার আমিনুল ইসলাম বিপ্লবের বাবা আব্দুল কুদ্দুস মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (২২ জুলাই) রাতে ৬২ বছর বয়সে তিনি পৃথিবীর মায়া ত্যাগ করেন।

মূলত অলরাউন্ডার হলেও লেগ স্পিনার হিসেবে জাতীয় দলে আসেন বিপ্লব। এরপর অভিষেকও হয়ে যায় রাতারাতি। কারণ বাংলাদেশ দলে লেগ স্পিনারের খরা তাই তার জাতীয় দলে অভিষেক করাতে বেশি দেরি করেনি বিসিবি। ২০১৯ সালে জিম্বাবুয়ে সিরিজে খেলেন জাতীয় দলের জার্সিতে নিজের প্রথম ম্যাচ। এখন পর্যন্ত খেলা হয়েছে ৭টি টি-টুয়েন্টি।

বিপ্লব বর্তমানে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের সাথে জিম্বাবুয়েতে আছেন । জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে গত ৯ জুলাই দেশ ছেড়েছিলেন এই লেগ স্পিনার। সিরিজ শেষ না করার আগেই বাবাকে হারালেন তিনি।

২০২০ এ জুনে করোনা মহামারীর প্রাদুর্ভাব চলাকালে শ্বাসকষ্টের সমস্যায় হাসপাতালে ভর্তি হয়েছিলেন বিপ্লবের বাবা। শারীরিক জটিলতার কারণেই আজ (২২জুলাই) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বিপ্লবের বাবা আব্দুল কুদ্দুসক। বিপ্লবের বাবার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনসহ ক্রিকেট অঙ্গনের সংশ্লিষ্ট সবাই।

যদিও বৃহস্পতিবার তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচের একাদশে ছিলেন না তিনি। সিরিজের বাকি দুটি ম্যাচেও আর টিম ম্যানেজমেন্টের পরিকল্পনার অংশ থাকার সুযোগ নেই বিপ্লবের। বাবার মৃত্যুর খবর যেনো ভেঙে দিয়েছে তাকে, দল ছেড়ে দেশে ফিরতে হবে খুব শীগ্রই।

বিপ্লবকে শীঘ্রই দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হচ্ছে। জিম্বাবুয়ের স্থানীয় সময় অনুযায়ী শুক্রবার (২৩ জুলাই) সকালের ফ্লাইটে দেশের পথে রওয়ানা হতে পারেন ২১ বছর বয়সী এই ক্রিকেটার।