বিপদে ইংল্যান্ডকে পাশে না পাওয়ায় হতাশ রমিজ রাজা

41
479

নিউজিল্যান্ডের পর পাকিস্তান সফর থেকে মুখ ফিরিয়ে নিয়েছে ইংল্যান্ডও। আগামী মাসের মাঝামাঝিতে ইংল্যান্ডের নারী-পুরুষ উভয় দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা থাকলেও, সোমবার তা বাতিল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড (ইসিবি)। পাকিস্তানে খেলতে যাবার প্রতিশ্রুতি দিয়েও ইংল্যান্ডের এমন সিদ্ধান্তে চরম হতাশ হয়েছেন পিসিবির সভাপতি রমিজ রাজা।

দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তান সফরে এসে কোনো ম্যাচ না খেলেই নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে পুরো সফর বাতিল করে দেশে ফিরে গিয়েছিল নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল। যার ফলে, ভাবমূর্তি ক্ষুণ্নর পাশাপাশি বড় রকমের আর্থিক ক্ষতির মুখে পড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

তবে তাদের এমন বিপদের সময় পাশে এসে দাঁড়াবে ইংল্যান্ড, বিশ্বাস ছিল রমিজ রাজার। কিন্তু মহাবিপদের সময় উল্টো প্রতিশ্রুতি ভেঙে ইংল্যান্ডের সিরিজ বাতিলে হতাশার সাগরে ডুবেছেন সদ্য নির্বাচিত পিসিবি প্রধান। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক টুইট বার্তায় এ প্রসঙ্গে তিনি লিখেছেন,

‘ইংল্যান্ড তাদের প্রতিশ্রুতি ভঙ্গ করায় এবং যেসময় সবচেয়ে বেশি পাশে থাকা প্রয়োজন ছিল, সেসময় ভ্রাতৃত্ববোধ প্রদর্শন না করা আমাকে হতাশ করেছ। ইনশাআল্লাহ্‌, আমরা টিকে থাকবো। বিশ্বের সেরা দল হওয়া জন্য এটি পাকিস্তান দলের জন্য একটি জেগে উঠার বার্তা। যাতে দলগুলো কোনো প্রকার অজুহাত ছাড়াই পাকিস্তানের বিপক্ষে খেলার জন্য লাইনে দাঁড়ায়।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ১৬ বছর পর এবারের পাকিস্তান সফরে স্বাগতিকদের বিপক্ষে দুইটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল ইংল্যান্ডের পুরুষ দলের। অন্যদিকে স্বাগতিক নারী দলের বিপক্ষে দুইটি টি-টোয়েন্টি এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হতো ইংল্যান্ডের নারী দল।

সিরিজ বাতিলের পর সোমবার রাতে এক বিবৃতিতে ইসিবি জানায়, “আমরা বুঝতে পারি যে, এই সিদ্ধান্তটি পিসিবির জন্য একটি উল্লেখযোগ্য হতাশার কারণ হবে, যারা তাদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট প্রত্যাবর্তনের জন্য অক্লান্ত পরিশ্রম করেছে। (সিরিজ বাতিলের জন্য) পাকিস্তানের ক্রিকেটের উপর যে বিরূপ প্রভাব পড়বে, তার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।”

41 COMMENTS

  1. קמגרה תשדרג לכם את חיי המין ותאפשר לכם הנאה מרבית מהאקט. לטבע פלז’ר שלל פתרונות טבעיים נוספים שישדרגו לכם את חדר המיטות. קמגרה תשדרג לכם את חיי המין ותאפשר לכם הנאה מרבית מהאקט. לטבע פלז’ר שלל פתרונות טבעיים נוספים שישדרגו לכם את חדר המיטות. נערות ליווי יפות

  2. The next time I read a blog, Hopefully it does not fail me just as much as this particular one. I mean, Yes, it was my choice to read through, but I truly believed youd have something helpful to talk about. All I hear is a bunch of moaning about something you could possibly fix if you werent too busy seeking attention.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here