বিশ্বকাপ জয়ের আগে রাশিদ খানের বিয়ে নয়।

0
1627

বর্তমান সময়ের আন্তর্জাতিক ক্রিকেটে অন্যতম সেরা একজন বোলার আফগানিস্তান তারকা রশিদ খান। আন্তর্জাতিক ক্রিকেটে তার যাত্রা যে কোনও রূপকথার চেয়ে কম নয়। খুব অল্প সময়ে তিনি এই খ্যাতিতে পৌঁছেছেন এবং তার তার বোলিংয়ের বৈচিত্র্যতা দ্বারা আধুনিক যুগের অন্যতম সেরা একজন বোলার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

তাকে অনেক সময় পাকিস্তানের বলার শহীদ আফ্রিদির সাথে তুলনা করা হতো। তিনি বলেন খুব টার্ণ পান এমনটা নয় বরং তার গুগলি এবং জোরের সাথে বোলিং করেন। এবং এটাই তাকে কার্যকরি সফল বোলার হিসেবে তৈরি করেছে।

আফগানিস্তান ক্রিকেটে এই মুহূর্তে সবচেয়ে বড় নামটি হচ্ছে রশিদ খানের। আজাদী রেডিওতে দেওয়া এক সাক্ষাৎকারে তার বিয়ের ব্যাপারে প্রশ্ন করা হয়। ২১ বছর বয়সী এই তারকা খেলোয়াড় বলেন, “আফগানিস্তান একটা বিশ্বকাপ জয়ের পর তিনি বাগদান ও বিবাহ সম্পন্ন করবেন।” রশিদ খান বর্তমানে ৭৪৯ পয়েন্ট নিয়ে টি-টুয়েন্টির ১নং বোলার হিসেবে শীর্ষে রয়েছেন।

সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে মাঠে দেখা গিয়েছে রশিদ খানকে। আফগানিস্তান ঐ সিরিজটি জিতে নেয় এবং রশিদ খান ৩ ম্যাচে ৫ উইকেট লাভ করেন। তার ক্যারিয়ারে আফগানিস্তানের হয়ে ৭ টি টেস্ট, ৬৭টি ওডিআই এবং ৪৮টি টি-টুয়েন্টিতে ২০০ টির বেশি উইকেট লাভ করেন।

সবচেয়ে কমবয়সী টেষ্ট অধিনায়ক এখন পর্যন্ত তিনি, ২০ বছর ৩৫০ দিন বয়সে বাংলাদেশের বিপরীতে ২০১৯ এর সেপ্টেম্বরে একমাত্র টেষ্টে তিনি আফগানিস্তানকে নেতৃত্ব দেন। ওডিআইতে সবচেয়ে কমবয়সী অধিনায়কের রেকর্ডটিও তার, ১৯ বছর ১৬৫ দিন বয়সে স্কটল্যান্ডের বিপক্ষে ৪ মার্চ ২০১৮ সালে তিনি নেতৃত্ব দেন। এর আগে ওডিআইতে এই রেকর্ড ছিল বাংলাদেশের রাজিন সালেহ এর দখলে। এখন দেখার বিষয় তিনি বিয়ের পিঁড়িতে কত বছর বয়সে বসেন।