বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে রেকর্ড মুস্তাফিজের

0
282

 

বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে রেকর্ড মুস্তাফিজের।২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকেই স্লোয়ার কাটারে সাড়া ফেলে দিয়েছিলেন মুস্তাফিজুর রহমান, মাঝে ইঞ্জুরি ও ফর্মহীনতায় কিছুটা বিপাকেই পড়ে গেছিলেন বাঁহাতি এই পেসার। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে আবারও সেই মুস্তাফিজকে দেখতে পাচ্ছে ক্রিকেট বিশ্ব, চলছে মুস্তাফিজ বন্দনাও।

দুর্দান্ত বোলিংয়ে নাস্তানাবুদ করে ছেড়েছেন অস্ট্রেলিয়ান ব্যাটারদের। প্রতিটা ম্যাচেই ভুগিয়েছেন তাদের। প্রথম ম্যাচে ১৬ রানে ২, দ্বিতীয় ম্যাচে ২৩ রান দিয়ে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকাও। তবে পরের দুই ম্যাচে রীতিমতো নাকানিচুবানিই খাইয়েছেন মুস্তাফিজ, দুই ম্যাচেই ফুল কোটার বোলিং করেও ১০ রানের বেশি খরচ করতে হয়নি।

তৃতীয় ম্যাচে ৪ ওভারে ৯ রান খরচ করেন, বাংলাদেশের ১২৭ রানের পুঁজিকেও অজিদের জন্য বিশাল বানিয়ে দেন মুস্তাফিজুর রহমান। চতুর্থ ম্যাচেও স্বমহিমায় উজ্জ্বল মুস্তাফিজ, এবার ৪ ওভারে ৯ রান দিয়ে ২ উইকেট নেওয়ার পাশাপাশি ১টি মেইডেনও তুলে নিয়েছেন।

আর এতেই বল হাতে রেকর্ড গড়েছেন মুস্তাফিজুর রহমান, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পুরো কোটার ৪ ওভার বোলিং করে টানা দুই ম্যাচে ১০ এর কম রান দেওয়ার কৃতিত্ব দেখিয়েছেন। তার আগে এই কৃতিত্ব দেখাতে পেরেছেন শুধুমাত্র আইজাজ খান, হংকংয়ের এই পেস বোলিং অলরাউন্ডার নেপালের বিপক্ষে রেকর্ড গড়েছিলেন।

নেপালের বিপক্ষে ২০১৪ সালে ৪ ওভারে ৪ রান দিয়েছিলেন আইজাজ খান, একই প্রতিপক্ষের বিপক্ষে ২০১৫ সালে ৪ ওভারে দিয়েছিলেন ৭ রান। দুই ম্যাচের মধ্যে পার্থক্য প্রায় ৮ মাস, আইজাজ খান অবশ্য আরও একটা জায়গায় বিশেষ, সেটা হলো ম্যাচ দুইটি অনুষ্ঠিত হয়েছে আলাদা দুইটা দেশে (প্রথমটি কলম্বো ও দ্বিতীয়টি বেলফাস্টে)।

আইজাজ খানকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ থাকছে মুস্তাফিজুর রহমানের সামনে, অস্ট্রেলিয়ার বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টিতে ৪ ওভারে ১০ রানের কম দিলেই একক ভাবে রেকর্ডটি নিজের করে নিবেন টাইগার এই পেসার। আগামীকাল মিরপুরে সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে ৫ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ।