ব্রাজিল কিংবদন্তি প্লে’র রেকর্ডের দ্বারপ্রান্তে লিওনেল মেসি।

0
1271

আজ (রোববার) ব্রাজিলের গোইয়ানিয়ার অলিম্পিকো স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এই তিন গোলের সম্পূর্ণ কৃতিত্ব যায় জাদুকর মেসির পায়ে। আর্জেন্টিনার জয়ের নায়ক মেসির এই মূহুর্তে গোল সংখ্যা ৭৬, চলতি আসরে কোপা আমেরিকার সর্বোচ্চ ৪ গোল, সর্বোচ্চ ৪ এসিস্ট প্রোভাইডেরর পর সর্বোচ্চ ২ ফ্রি কিকও এখন লিও মেসির দখলে।

আলবিসেলেস্তদের এই খুশির দিনে যোগ হচ্ছে মেসির নতুন রেকর্ড তিনি প্রায় ছুয়ে ফেলেছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে আর মাত্র বাকি এক গোল। ব্রাজিলের কিংবদন্তি পেলের নাম বললে চিনবে না এমন ফুটবল প্রেমি নেই বললেই চলে তার ব্রাজিলিয়ান জার্সি গায়ে গোলের সংখ্যা ৭৭। এখনও পর্যন্ত কোনো আর্জেন্টাইন তারকা বা কিংবদন্তি টপকাতে পারিনি পেলের গোল সংখ্যাকে।

নিঃসন্দেহে আজকের জয়ের পরে সেমিফাইনাল খেলবে আর্জেন্টিনা যদি গোলের দেখা পায় দ্যা কিং লিও মেসি তবে তিনি ছুয়ে দিবেন পেলে কে রেকর্ড ভেঙে উপরে উঠে যায় কিনা এক ম্যাচেই তা দেখার অপেক্ষা হয়তো কিংবদন্তি পেলে নিজেও করছেন। এখানেই ফুটবল সুন্দর দেখতে দেখতে তৈরি হয়ে যায় মাইলফলক একের পর এক রেকর্ড ভেঙে দেয় মেসির মতো জাদুকরেরা এরপর যুগ যুগ আক্ষেপ থেকে যাবে একজন লিওর জন্য।