ভারত-পাকিস্তান ক্রিকেট অসম্ভব: রমিজ রাজা

2
69

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান হিসেবে আজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন দেশটির সাবেক অধিনায়ক রমিজ রাজা, দায়িত্ব পেয়েই সক্রিয় ভূমিকা দেখাচ্ছেন তিনি।

নির্বাচিত হওয়ার পরপরই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে অস্ট্রেলিয়ান উইকেটরক্ষক ব্যাটার ম্যাথু হেইডেন ও দক্ষিণ আফ্রিকান পেসার ভারনন ফিল্যান্ডারকে কোচিং স্টাফে যুক্ত করার ঘোষণা পিসিবির সদ্য নির্বাচিত চেয়ারম্যান দিয়েছেন রমিজ রাজা।

ঘরোয়া ক্রিকেটারদের নিয়েও নিজের পরিকল্পনা জানিয়েছেন রমিজ রাজা, বেতন কাঠামোরও ঘোষণা দিয়েছেন তিনি। পাকিস্তানের ক্রিকেট সিস্টেমের বড় এই সমালোচক দায়িত্ব পাওয়ার পরপরই ঘরোয়া ক্রিকেটে নজর দেওয়ার কথা জানিয়েছেন। পাশাপাশি কথা বলেছেন আলোচিত ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ নিয়েও।

ভারত-পাকিস্তান দ্বৈরথ নিয়ে রমিজ রাজা বলেন, “রাজনৈতিক কারণে স্পোর্টিং মডেলটা নষ্ট হয়ে গেছে, ফলে এই মুহূর্তে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ অসম্ভব। আর এই বিষয় নিয়ে আমাদের কোনো তাড়াহুড়া নেই, আমাদের মূল ফোকাস ঘরোয়া ও স্থানীয় ক্রিকেট।”

২০১২ সালে শেষ বারের মতো দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভার‍ত ও পাকিস্তান, এরপর আঞ্চলিক ও আইসিসির টুর্নামেন্ট ছাড়া দেখা হয় না দুই দেশের। এহসান মানির দায়িত্বে থাকার সময় ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে ইতিবাচক কথা শোনা গেলেও রমিজ রাজা সেই সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন।

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here