ভারত সফর করায় কোটি টাকা আয় করেছে শ্রীলংকা

0
313

করোনা ভাইরাসের আক্রমন হবার পরও ভারত শ্রীলঙ্কা সফর বাতিল না করে খেলা চালু রাখার সিদ্ধান্ত হয়। ভারতের সফরের কারনে বড় ধরনের আর্থিক লাভ হয়েছে শ্রীলংকা ক্রিকেট বোর্ডের। শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সচিব মোহন ডি সিলভা সম্প্রতি জানিয়েছেন এই সফর থেকে তারা আয় করেছে ১৪.৫ মিলিয়ন মার্কিন ডলার, টাকার অঙ্কে যেটি ১২২ কোটি ৭১ লক্ষ।

কুনাল পান্ডিয়ার করোনা পজিটিভ ফলাফল হবার পর সিরিজটি স্থগিতের সিদ্ধান্ত দিতে প্রস্তুত ছিল শ্রীলংকা ক্রিকেট বোর্ড। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড এর হস্তক্ষেপে সেটি আর হয়নি। এখানেই লাভ হয় লঙ্কান ক্রিকেট বোর্ড এর।

এফটিপি (ফিউচার ট্যুরস প্রোগ্রাম) অনুসারে এই সফরটি ছিল মাত্র ৩টি ওয়ানডে ম্যাচ, কিন্তু আমাদের সভাপতি শাম্মি সিলভা বিসিসিআইকে আমাদেরকে অতিরিক্ত ৩টি টি -টোয়েন্টি দিতে রাজি করিয়েছিলেন, যার ফলে অনেক উন্নতি হয়েছে বাণিজ্যিক মূল্যের।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের যে সম্পর্ক গড়ে উঠেছে তার কারণেই এটা সম্ভব হয়েছে। আমরা ব্রডকাস্টিং এবং ভূমি ইত্যাদির মতো অন্যান্য অধিকার থেকে ১৪.৫ মিলিয়ন ডলার পেয়েছি, ”ডি সিলভা ডেইলি এফটিকে বলেন।

“বিসিসিআই এবং ভারত সরকার মহামারীর সময় তাদের দলকে শ্রীলঙ্কায় আসার এবং তাদের প্রতিশ্রুতি দিয়েছিল তা বিসিসিআইয়ের সাথে আমাদের সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের কারণেও সম্ভব ছিল,” তিনি আরো বলেন।

এমনকি ভারতীয় হাইকমিশনার এবং বিসিসিআইও উদ্বিগ্ন ছিলেন। এই প্রেক্ষাপটে আমি ভারতীয় দলের ব্যবস্থাপনা, রাহুল দ্রাবিড় এবং অন্যান্যদের এবং পরিস্থিতি পর্যবেক্ষণকারী বিসিসিআই -এর জন্য এসএলসির পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা জানাতে চাই।

তারা আমাদের দ্বারা নির্দিষ্ট নির্দেশনা এবং আশ্বাস চেয়েছিল, যা আমরা সংক্রমিত ব্যাক্তিতে অন্য হোটেলে স্থানান্তরিত করে এবং তাই করেছিলাম, এবং আমরা সিরিজটি সেভাবেই চালিয়ে গিয়েছিলাম।