ভারত সিরিজ থেকে ছিটকে গেলেন কুশল পেরেরা

0
4934

কুশল পেরেরা কাঁধে আঘাত পেয়েছেন সম্ভবত ছয় সপ্তাহের জন্য বিশ্রাম নিতে হবে তাকে। ইংলিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কার তিনটি অর্ধশত সেঞ্চুরিয়ানের একজন কুসাল পেরেরা। কুসাল পেরেরা প্রায় নিশ্চিতভাবেই ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার সিরিজ থেকে বাদ পড়েছেন।

শ্রীলঙ্কা তার চোটের সঠিক প্রকৃতি জানায়নি বা আনুষ্ঠানিকভাবে তার নাম ও প্রত্যাহার করে নি। তবে দলের একজন চিকিৎসক বলেছেন যে তিনি সম্ভবত ছয় সপ্তাহের জন্য বাইরে থাকবেন।

যদিও পেরেরা আর অধিনায়ক নন খেলোয়াড় এবং বোর্ডের মধ্যে চুক্তিবদ্ধ হওয়ার পরে দাসুন শানাকাকে এই দায়িত্ব দেওয়া হলেও তিনি টপ অর্ডারে শ্রীলঙ্কার অন্যতম প্রধান ভরসা। তিনি দলের প্রধান উইকেটকিপার হিসেবে খেলেন, নিরশান ডিকওয়েলা ডারহামে বায়ো-বাবল লঙ্ঘনের কারণে সাসপেনডেড। পেরেরার সম্ভাব্য অনুপস্থিতি পাশাপাশি ডিকওয়েলা, কুসাল মেন্ডিস এবং দানুশকা গুণাথিলাকা (যাদের প্রত্যেকে শীর্ষ পাঁচে ব্যাট করেছেন) তার অর্থ শ্রীলঙ্কার কেবল দ্বিতীয় সারির প্লেয়াররা টপ অর্ডারে থাকবে।

যদিও পেরেরা সম্প্রতি খুব ভাল ফর্মে নেই। তবে তিনি শ্রীলঙ্কার অন্যতম সেরা ব্যাটসম্যান। তিনি ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কার তিনটি হাফ সেঞ্চুরিয়ানদের মধ্যে একজন এবং তাঁর দলের সবচেয়ে সাম্প্রতিক সেঞ্চুরির রেকর্ড করেছিলেন, যেখানে তিনি ১২২ বলে ১১০ রান করে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে একমাত্র জয় অর্জন করেছিলেন। শ্রীলঙ্কা এখনও আনুষ্ঠানিকভাবে তাদের স্কোয়াডের নাম দেয়নি।