ভালোবাসা নিও প্রিয় শত্রু!

19
137
Messi, Argentina player celebrates the title of champion with players of his team after the match against Brazil at Maracana stadium for the decision of the Copa America 2021 championship, this Saturday (10). (Photo by Thiago Ribeiro/NurPhoto via Getty Images)

সময় আর নদীর স্রোত কখনোই থেমে থাকে না। চলতে থাকে আপন গতিতে। যে গতি পরোয়া করে না কাউকে।। আপনাকে পাল্লা দিতে হবে সেই নদীর স্রোতের সাথে। সময় টাকে আঁটকাতে হবে নিজের মতোন করে। তবেই আপনি সফল, আজ না হয় কাল কিংবা পরশু।

আজ থেকে পাঁচ বছর আগেও শোনা যেতো মেসি কিংবা রোনালদো কখনো দেশের হয়ে কিছু জেতে নি। রোনালদো এই কলংক মুছে ফেলেছিলেন সেই ১৬ তেই। ৩০ এর কোটা পার করার পরে। বুড়ো বয়সে দু পায়ের ভেলকি। হার না মানার প্রচন্ড মানষিকতা, বাঁধভাঙা উল্লাস।

কারো পৌষমাস কারো নাকি সর্বনাশ। রোনালদো সেবার পারলেও মেসি পারেন নি। বরং, ১৬ তে নিজের ষোল-আনা হারিয়ে মাথা নিচু করে নিয়েছিলেন অবসর। জাতীয় দলে ব্যর্থতার গ্লানি, কোটি ভক্তের পাহাড়সম প্রত্যাশার চাপ, দু’কাধে আর কতই বা ভার নেওয়া যায়। দুমড়ে মুচড়ে মাথা নিচু করে মাঠ ছেড়েছিলেন। আর দেশের হয়ে নয়। সারা বিশ্ব যখন শোকে মুহ্যমান তখন বিধাতা নির্ঘাত হাসছিলেন। পরের স্ক্রিপ্ট টা তার লেখাই ছিলো। পাঁচ বছর আগে অবসর নেওয়া সেই মেসিই আজ উড়ছেন। সেবার মাথা নিচু করে সতীর্থদের মাঝে হারিয়েছিলেন। এবার সতীর্থদের মাঝে হারিয়েছেন জয়োৎসবে। সবার মধ্যমণি হয়ে।

ইউরো ২০১৬ তে দলের হয়ে ৭৫% গোলে সহায়তা করেও রোনালদোকে শুনতে হয় এডারের কল্যানে জিতেছে। ফাইনালে যে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছিলেন তা নিন্দুকেরা মানবে কেনো? বিধাতা এখানেও খেলা দেখিয়েছেন। পুরো টুর্নামেন্টে অতিমানবীয় খেলা লিওনেল মেসি ফাইনালে গোল পান নি, করেন নি গোলে সহায়তাও। বরং, এমন এক গোল মিস করেছেন যা হতে পারতো তার ক্যারিয়ারেরই অন্যতম সেরা। এমন মিসে সম্ভবত মেসি নিজেও হতভম্ব। মেসির ফ্যানরা এডারের জন্য রোনালদোর শিরোপা জয় বললে রোনালদোর ফ্যানরা বলতেই পারে মেসির চওড়া হাসিতে ডি মারিয়ার অবিস্মরণীয় কৃতিত্ব। সৃষ্টিকর্তার কি পারফেক্ট ব্যালেন্স!

সব ছাপিয়ে আজ আমি দুজন মানুষকে খুব বেশী মিস করেছি। একজন ডিয়াগো ম্যারাডোনা। যে থাকলে হয়তো লাইমলাইট টা একাই কেড়ে নিতো। অন্যজন, আমার প্রিয় বাবা। আব্বু সবসময় বলতো মেসি ক্লাবের হয়েই ভালো খেলে। আজ তার ব্রাজিলকে হারিয়ে এই শিরোপা উল্লাস দেখলে হয়তো বাবাও বলতো, মেসির দু পায়েও জাদু ফুঁটে।

সব ছাপিয়ে আজ জয় হয়েছে ফুটবলের। কলংক মুক্ত হয়েছে ছোট্ট জাদুকর। ক্রিষ্টিয়ানোর পর মেসিও শিরোপার স্বাদ পেয়েছেন ৩০ এর কোটায়। বুড়ো হাড়ের জাদুর ভেলকি।

(Photo by Wagner Meier/Getty Images)

Enjoy leo. A man who is doing a fantastic job Take love from your biggest rival fan. Fly boy…

 

লিখেছেনঃ মুজাহিদুল ইসলাম জাহিদ

19 COMMENTS

  1. I was very pleased to find this internet-site.I wished to thanks in your time for this glorious learn!! I positively enjoying each little little bit of it and I have you bookmarked to take a look at new stuff you weblog post.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here