ভুল না ধরে ভালোর দিকে তাকান- সাকিব

0
1156

পরিসংখ্যান বলছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ, সর্বশেষ খেলা ১০ ম্যাচের ৭ টিতেই জিতেছে টাইগাররা। এত সাফল্য আর অর্জনের পরেও সমালোচনার অন্ত নেই, মিরপুরের মন্থর উইকেটের পাশাপাশি ব্যাটারদের এপ্রোচ নিয়েও চলছে আলোচনা-সমালোচনা।

আগামী মাসেই অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলা, ক্রিকেটের স্ংক্ষিপ্ত এই ফর্মেটে নিজেদের হারিয়ে খোঁজা বাংলাদেশ এবারের টুর্নামেন্টে বাজে পারফর্মেন্সের অপবাদ কাটাতে চায়। তবে বিশ্বকাপকে সামনে রেখে ঘরের মাঠে সর্বশেষ দুই সিরিজে মন্থর উইকেটে খেলার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠছেই, প্রশ্ন উঠছে ব্যাটারদের প্রস্তুতির সুযোগ কাজে না লাগানোর জন্য।

তবে এত সমালোচনা না করে ভালো দিক গুলো নিয়েই ভাবতে বললেন সাকিব আল হাসান, আজ রাজধানীর একটি হোটেলে ডিবিএল সিরামিকসের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাইনিং অনুষ্ঠানে তিনি সংবাদ মাধ্যমের সাথে কথা বলেছেন। যেখানে তিনি জানিয়েছেন, ভুল ধরলে অনেক কিছুই ধরা যায়, তাই ভুল না ধরে ভালো দিকে তাকান, ভালো কিছুই দেখা যাবে।

সাকিব বলেন, “দেখুন আপনি যদি ভুল ধরতে চান, যেকোনো জিনিসেরই ভুল ধরা সম্ভব। সো ভুলটা একটু কম দেখে, ভালোর দিকে যদি তাকান, তাহলে অনেক ভালো কিছু দেখতে পাবেন। আপনার দেখার দৃষ্টিটা আসলে কেমন সেটা বুঝতে হবে।”
ঘরের মাঠে সর্বশেষ দুই সিরিজে সিনিয়রদের পাশাপাশি জুনিয়র ক্রিকেটারদের পারফর্মেন্স প্রসঙ্গে সাকিব আল হাসান বলেন, “আমার কাছে মনে হয় সব ক্রিকেটার কম বেশি পারফরম্যান্স করছে এবং একটা টিম হিসেবে খেলতে পারছি। এটাই জেতার বড় কারণ।”

করোনা ভাইরাসের কারণে স্থগিত হওয়া আইপিএলের বাকি অংশ খেলতে আজ রাতেই আরব আমিরাতের উদ্দেশ্যে দেশ ছাড়বেন সাকিব আল হাসান, তার সঙ্গী হিসেবে যাবেন মুস্তাফিজুর রহমানও।
আগামী ১৯ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে আইপিএলের বাকি অংশের খেলা, এরপর ১৭ অক্টোবর থেকে বিশ্বকাপ মিশন শুরু করবেন সাকিবরা।