মাদ্রিদের কিংবদন্তি ডিফেন্ডার এখন পাড়ি জমালেন প্যারিসে

0
3899

রিয়াল মাদ্রিদে অধ্যায় শেষ হলো এক কিংবদন্তির যার উপর চোখ বন্ধ করে আস্থা রাখতে পারতো মাদ্রিদাস্তারা,।কয়েক দিনে সীমিত আকারের এক অনুষ্ঠানে লোস ব্লাংকোসদের সঙ্গে ষোল বছরের উজ্জ্বলময় সেই ক্যারিয়ারের ইতি টানলেন তিনি নিজেই।

১৯ বছর বয়সী সেই ২০০৫ সালের রামোস প্যারিস এর আরেক ক্লাব সেভিয়া থেকে রিয়ালে যোগ দেন। রিয়াল এর রক্ষণভাগ আগলে রাখার দায়িত্ব নিয়ে নিজেকে কিংবদন্তি হিসেবে প্রতিষ্ঠত করে নেয়। জায়গা করে নেয় কোটি কোটি রিয়াল ভক্তের মনে। মেসুত ওজিল এর ভাষায় বলতে গেলে বলা লাগবে “রিয়ালের ইতিহাসে সবচেয়ে বড় কিংবদন্তি”।

তবে সীমিত আকারের সেই অনুষ্ঠানে স্পষ্ট জানিয়েছেন এই কিংবদন্তি যে তিনি এখন মাদ্রিদ এর কোনো খেলোয়াড়েরা নন বলতে গিয়ে খানিকটা আবেগ প্রকাশ করেন। জানা গিয়েছে নতুন চুক্তি নিয়ে দুই পক্ষের বনিবনা না হওয়ায় প্রিয় মাদ্রিদ কে বিদায় জানান ৩৫ বছর বয়সী এই তারকা ডিফেন্ডার।

তবে সম্প্রীতি জানা গেলো যে গুঞ্জন ই সত্য হলো কথায় আছে যা রটে তার কিছু টা হলেও ঘটে রিয়াল মাদ্রিদ এই তারকার পরবর্তী গন্তব্য পিএসজি। ফরাসি এই ক্লাব টি নিজেদের রক্ষণভাগ ঢেলে সাজাতে দীর্ঘদীন ধরেই বড় কোনো ডিফেন্ডার কে খুঁজচ্ছিল তাই আর সুযোগ হাত ছাড়া করলো না লুফে নিলো মাদ্রিদ তারকা রেমোস কে।

যেহেতু এই মাসেই শেষ হচ্ছে রিয়াল মাদ্রিদ এর সাথে রেমোস এর চুক্তি তাই ফ্রি ট্রন্সফারেই স্প্যানিশ ডিফেন্ডার কে দলে ভেড়ালেন পিএসজি। তবে তিনি বিদায় জানানোর আগে তার সতীর্থ দের ইঙ্গিত দিয়েছিলেন বলেছিলেন ঘর খুজচ্ছি প্যারিসে।