মালয়েশিয়া টি-টেন ব্যাশ ৭ আগষ্ট থেকে মাঠে গড়াচ্ছে

0
2051

মালয়েশিয়ায় টি-টোয়েন্টি ব্যাশ নিয়ে ৭ আগস্ট থেকে ক্রিকেট আবার শুরু হতে চলেছে।৭-৯ আগষ্ট তিন দিনের এই টুর্নামেন্টটি আইকনিক কিনারার ওভালে অনুষ্ঠিত হবে এবং এতে চারটি দল অংশগ্রহণ করবে – সেন্ট্রাল স্মার্সার্চ, সাউদার্ন হিট্টার্স, নর্দার্ন স্ট্রাইকারস এবং ওয়েস্টার্ন ওয়ারিয়র্স – প্রতিটি দলের স্কোয়াডে দেশের শীর্ষ স্থানীয় ১৫-১৬ জন খেলোয়াড়ের থাকবে।

পাঁচ মাস আগে এসিসি(এশিয়ান ক্রিকেট কাউন্সিল) পূর্ব অঞ্চলিয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে মালয়েশিয়ার ক্রিকেটাররা শেষবারের মতো অংশ নিয়েছিল, এখানে তারা তৃতীয় স্থান অর্জন করেছে। বর্তমানে এশিয়া কাপের বাছাই পর্বের স্থগিত আছে। এই হতাশা সত্ত্বেও, টি-টোয়েন্টি ক্রিকেটে তাদের সাম্প্রতিক ফর্ম এসিসি (এশিয়া ক্রিকেট কাউন্সিল) পূর্বাঞ্চলে নেপালের বিরুদ্ধে জয়ের পাশাপাশি টুর্নামেন্টের ঠিক আগে হংকং এর সাথে ৫-০ সিরিজ জয় করেছে।

টুর্নামেন্টটি সামাজিক দূরত্বের নির্ধারিত স্ট্যান্ডার্ড পদ্ধতি মেনে চলা হবে। খেলোয়াড়রা অবশ্যই খেলার আগে এবং পরে মাস্ক পরিধান করবেন কারো সাথে হাত মিলানো এড়িয়ে চলতে হবে, ক্রিকেট সরঞ্জাম ও পোষাক শেয়ার করা যাবে না এবং খেলোয়াড়, কর্মী এবং অফিসিয়ালদের যোগাযোগের সন্ধানের জন্য মাইজেহেটের মোবাইল অ্যাপ্লিকেশন ডাউনলোড করে নিতে হবে।

ঘরোয়া ক্রিকেটে ফিরে আসায় মালয়েশিয়ার ক্রিকেট সমর্থকদের মধ্যে কিছুটা আনন্দের জোগাড় দিবে। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটের প্রত্যাবর্তন কোভিড -১৯ মহামারীর অবস্থা এবং যুব মন্ত্রনালয় ও জাতীয় সুরক্ষা কাউন্সিলের অনুমোদনের উপর নির্ভর করবে।

প্রতিবেশী সিঙ্গাপুরও করনা পরিস্থিতি আপেক্ষিক ভাবে নিয়ন্ত্রণ লাভ করার কারণে, এই বছরে সৌদারা কাপ এবং মহিলাদের সৌদারি কাপ উভয় দেশের মধ্যে বার্ষিক আন্তঃসীমান্ত ক্রিকেট হওয়ার সম্ভাবনা রয়েছে।