মোহাম্মদ হাফিজ স্বাস্থ্য সুরক্ষা প্রোটোকল ভাঙায় আসোলেশনে যেতে পারেন

0
1926

পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ সাধারণ সমর্থকদের সাথে একটি ছবি পোস্ট করে বায়োসিকিউরিটি প্রোটোকল ভঙ্গ করেছেন বলে ধারণা করা হচ্ছে।

হাফিজ বুধবার সকালে টুইটারে এজাস বাউলে সাইটের হোটেল সংলগ্ন গল্ফ কোর্সে তোলা একটি ছবি পোস্ট করেছেন তার ক্যাপশন ছিল: “আজ সকালে গল্ফ কোর্সে একজন অনুপ্রেরণীয় যুবতীর সাথে দেখা [সিক] তিনি ৯০+ বয়স্ক তিনি সুস্থ ও সুন্দর জীবনযাপন করছেন এবং তিনি ভালো স্বাস্থ্যকর রুটিনও মেনে চলেন।”

খেলোয়াড়দের এজাজ বোলে গল্ফ কোর্স ব্যবহারের অনুমতি দেওয়া হলেও, বায়োসিকিউর প্রটোকলের বাইরের কারও সাথে যোগাযোগ এড়াতে তাদের পরামর্শ দেওয়া হয়েছে, কারণ এই কোর্সটি এখনও জনসাধারণের জন্য উন্মুক্ত।

যদি হাফিজকে প্রোটোকল ভঙ্গ করে তবে তাকে সম্ভবত পাঁচ দিনের জন্য তার হোটেল রুমে স্ব-বিচ্ছিন্ন হতে হবে এবং স্কোয়াডে যোগ দেওয়ার আগে দুটি নেগেটিভ কোভিড -১৯ টেস্ট সেরে পুনরায় দলে ফিরে আসতে হবে। হাফিজ পাকিস্তানের টেস্ট দলের সদস্য নয়, ২৮ আগস্ট থেকে শুরু হওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য তিনি খেলবেন।

ইংল্যান্ড সফরের আগে হাফিজ নিজেই ব্যক্তিগতভাবে কোভিড-১৯ পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেন এবং কভিড পজেটিভ হন। এরপরে তিনি আরও দুইবার পরিক্ষা করান তার ফল নেগেটিভ আসে এর জন্য তিনি ইউকে ভ্রমণের অনুমতি পেয়েছিলেন।

মঙ্গলবার কেন্ট ঘোষণা করেছিল যে ব্যাটসম্যান জর্ডান কক্সকে একজন সাধারণ দর্শকের সাথে ছবি তোলার পরে তাদের পরবর্তী বব উইলিস ট্রফির ম্যাচের জন্য বাদ দেওয়া হয়েছে, যার অর্থ তিনি সাত দিনের জন্য স্ব-বিচ্ছিন্ন হয়ে থাকতে বাধ্য হয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের সিরিজের সময় জোফরা আর্চার দ্বিতীয় টেস্ট মিস করেছেন এবং সাউদাম্পটন থেকে ম্যানচেস্টারে যাওয়ার সময় দেশে ফিরে প্রোটোকল ভঙ্গ করে জরিমানা ও একটি লিখিত সতর্কবার্তা পেয়েছিলেন।