রোমেরোকে বার্সেলোনায় আনতে চেয়েছিলেন মেসি

0
312

বার্সেলোনায় লিওনেল মেসির অধ্যায় সমাপ্তি হয়েছে। বড় নাটকীয়তায় শেষ পর্যন্ত লা লিগার নিয়মের বেড়াজালে পড়ে কাতালানদের সাথে একুশ বছরের সম্পর্কের ইতি টেনে ছয়বারের বর্ষসেরা ফুটবলার যোগ দিয়েছেন পিএসজিতে।

অথচ, দেশের হয়ে অধরা কোপা আমেরিকা শিরোপা জয়ে পর মাস খানেক ছুটি কাটিয়ে মেসি বার্সেলোনায় এসেছিলেন চুক্তি নবায়ন করত। সবকিছু ঠিকঠাকই চলছিলো। তবে, লা লিগার ফাইন্যান্সিয়াল ফেয়ার প্লে নিয়মে কাটা পড়ে এতদিনের চেনা আঙিনায় ছাড়তে হয় তারকা এ ফরোয়ার্ডকে।

লিওনেল মেসি এখন পিএসজি খেলোয়াড় বটে। কিন্তু, এখনও বার্সা ও মেসির খবর নিয়মিতই সংবাদপত্রে খবরে ঠাই পাচ্ছে। এবার পাওয়া গেল আরও একটি চমক খবর। আগেই জানা গেছে, ইতিহাসের অন্যতম সেরা এ ফুটবলারের সঙ্গে জাতীয় দলের ন্যায় ক্লাবেও সতীর্থ হতে ম্যান সিটি ছেড়ে বার্সেলোনায় যোগ দেন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো।

এবার জানা গেল দেশের হয়ে কোপা আমেরিকা জয়ের পর শুধু নিজের চুক্তি নবায়নই নয়, জাতীয় দলের সতীর্থ ডিফেন্ডার ক্রিশ্চিয়ানো রোমেরোকেও নাকি এবার ন্যু ক্যাম্পে আনার চেষ্টা করেছিলেন আর্জেন্টাইন তারকা। সম্প্রতি রেডিও এএম ৫৫০কে দেওয়া এক সাক্ষাৎকারে এমন কথা নিজেই জানান ক্রিশিয়ান রোমেরো।

ইতালিয়ান ক্লাব আটালান্তা থেকে ধারে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পারে ধারে খেলা তরুণ এই ডিফেন্ডার বলেন, “ মেসি আমাকে একজন সতীর্থ হিসেবে মনে করেন, তিনি (মেসি) আমাকে বার্সেলোনায় নিয়ে যেতে চেয়েছিলেন তা হৃদয়স্পর্শী কিছুই। আমি মেসি ও তার সঙ্গে এবং জাতীয় দলের পুরো গ্রুপের সাথে যা ভাগ করেছি সেজন্য তার প্রতি আমি কৃতজ্ঞ।”

“দলে প্রথম দিন থেকে তারা আমাকে এমন অনুভূতি দিয়েছিলে যেন আমি সেখানে বছরের পর বছর ধরে আছি, এই ব্যাপারগুলো বলে দেয় গ্রুপ হিসেবে তারা কেমন।”

গেল মৌসুমে আতালান্তার রক্ষণে দারুণ পারফরম্যান্স করে আর্জেন্টিনার জাতীয় দলে জায়গা পাকাপোক্ত করে ক্রিশ্চিয়ান রোমেরো। তবে, ইতালিয়ান ক্লাবটি ছেড়ে লোনে খেলছেন টটেমহ্যাম হটস্পারের হয়ে। মৌসুম শেষে স্থায়ীভাবে কিনে নেওয়ার সুযোগ আছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির।