লঙ্কান নিষিদ্ধ ৩ ক্রিকেটারের দুজন যুক্তরাষ্ট্রে পাড়ি জমাতে চলেছেন

0
1049

ক্রিকেটেও নিজেদের উপস্থিতি জানান দিতে বিভিন্ন দেশ থেকে ক্রিকেটারদের দলে নিচ্ছে যুক্তরাষ্ট্র, বিশাল অঙ্কের টাকা ও দারুণ সব সুযোগ সুবিধার লোভ দেখিয়ে উপেক্ষিত প্রতিভাবান ক্রিকেটারদের দলে ভেড়াচ্ছে দেশটি।

পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ডের মতো যুক্তরাষ্ট্রে পাড়ি জমাতে যাচ্ছেন নিষিদ্ধ হওয়া লঙ্কান দুই ক্রিকেটারও, তারা ১ লাখ ২৫ হাজার ডলারে ৩ বছরের চুক্তিতে যাচ্ছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছেন শ্রীলঙ্কন সংবাদমাধ্যম গুলো।

তবে সেই দুই ক্রিকেটার কারা সেটা সুস্পষ্ট ভাবে বলতে পারেনি দেশটির সংবাদ মাধ্যম গুলো। সম্প্রতি ইংল্যান্ড সফরে কোভিড প্রটোকল ভেঙে বাহিরে বের হয়ে ধুমপানের ঘটনায় কুশাল মেন্ডিস, দানুস্কা গুনাথিলাকাকে ২ বছর ও নিরোশান ডিকওয়েলাকে ১৮ মাসের জন্য নিষিদ্ধ করে শ্রীলঙ্কান ক্রিকেট (এসএলসি)।

নিষিদ্ধ ক্রিকেটারদের মধ্যে দুজন লঙ্কান ক্রিকেটারের দেশটির সাথে ৩ বছরের চুক্তির কথা জানানো হয়েছে। যুক্তরাষ্ট্রে খেলতে চাইলে শ্রীলঙ্কার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে হবে সেই দুই ক্রিকেটারকে, এখন দেখার বিষয় সেই দুই ক্রিকেটার কারা।

যুক্তরাষ্ট্রে পাড়ি জমানো প্রথম ক্রিকেটার হতে যাচ্ছেন না সেই দুই ক্রিকেটার, এর আগে বেশ কয়েকজন শ্রীলঙ্কান ক্রিকেটার যুক্তরাষ্ট্রের এলএ টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপে নাম লেখান, যে তালিকায় ছিল শেহান জয়সুরিয়া, দিলহারা ফার্নান্দোর মতো ক্রিকেটাররাও।