শামীম বাংলাদেশের ক্রিকেটের জন্য চমৎকার প্রতিভা।

0
953

শামীম বাংলাদেশের ক্রিকেটের জন্য চমৎকার প্রতিভা

শামীমের ঝড় ব্যাটিংয়ে মুগ্ধ ক্যাপ্টেন রিয়াদ,শামীমের প্রশংসায় রীতিমতো পঞ্চমূখ মাহমুদউল্লাহ। দেশের হয়ে যুব বিশ্বকাপ জয় এবং তারপর ঘরোয়া ক্রিকেটে নজরকাড়া পারফরম্যান্স করেই জাতীয় দলে ডাক পেয়েছিলেন শামীম হোসেন পাটোয়ারী। বাংলাদেশের জার্সিতে আন্তজার্তিক অভিষেক হয়ে গেছে ২০ বছর বয়সী তরুণ অলরাউন্ডারের। হারারে স্পোর্টস ক্লাব মাঠে ৭১তম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে মাঠে নেমেছিলেন তিনি।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে শুক্রবার স্বাগতিক জিম্বাবুয়ের কাছে ২৩ রানে হেরেছে বাংলাদেশ। দলের অন্য ব্যাটাররা যখন ব্যর্থতায় ডুবেছেন, তখন অভিষেক ম্যাচেই ব্যাট হাতে ঝড়ো ইনিংসে ঠিকই নিজের জাত চিনিয়েছেন শামিম।

নিজের আন্তর্জাতিক অভিষেক ইনিংসে মাত্র ১৩ বলে ২৯ রানের দূর্দান্ত ক্যামিও ইংনিস খেলছেন ২৯ নম্বর জার্সি ধারি শামীম। যেখানে ছিল ৩টি চার এবং ২টি ছক্কার মার। তার এমন ঝড়ো ব্যাটিংয়ে জয়ের আশা জাগলেও শেষ পর্যন্ত হারের তিক্ত স্বাদ পেতে হয়েছে টাইগারদের। তবে টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও প্রশংসায় ভাসিয়েছেন তরুণ এই অলরাউন্ডারকে।

শামীম বাংলাদেশ ক্রিকেটের জন্য চমৎকার প্রতিভা, এমনটাই মনে করছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এ প্রসঙ্গে বাংলাদেশ অধিনায়ক বলেন, “শামীম বাংলাদেশের ক্রিকেটের জন্য চমৎকার প্রতিভা। আজ ওর অভিষেক ভালো হয়েছে বলে আমি মনে করি। যদিও দুর্ভাগ্যজনকভাবে আমরা জিততে পারিনি। তবে ব্যাটার হিসেবে ও খুব ভালো করেছে।”

পাশাপাশি শামীম শেষ পর্যন্ত থাকলে ফলাফল নিজেদের পক্ষে আসতে পারতো বলে জানিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি বলেন, “হয়তো শেষ করতে পারলে আরও ভালো লাগতো, ওরও ভালো লাগত এবং আমাদের দলেরও জন্যও কাজে লাগত। একটা ওভার বোলিংও করেছে ও। আমি মনে করি সে কার্যকরী একজন অলরাউন্ডার।”