শ্বাসরুদ্ধকর ম্যাচে নরসিংদীর জয়!

0
1139

আজ ক্রিকেট হকার নরসিংদী জোন বনাম ভেলুয়ারচর জগৎপুর শাপলা একাদশের মধ্যকার শ্বাসরুদ্ধকর ম্যাচে ক্রিকেট হকার নরসিংদী জোন ১৪ রানে পরাজিত করেছে জগৎপুর শাপলা একাদশকে।

 

 

 

টসে জিতে বৃষ্টি ভিজা মাঠে জগৎপুর অধিনায়ক ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলে ক্রিকেট হকার নরসিংদী জোন ব্যাটিংয়ে নেমে শুরুতেই দেখেশুনে খেলার চেষ্টা করে।প্রথম দুই ওভারে ওপেনার শাহিন ও মাসুম সংগ্রহ করে মাত্র ৫ রান! রানের গতি বাড়ানোর তাড়াতে তৃতীয় ওভারের প্রথম বলেই শাহিন আউট হয়ে গেলে ক্রিজে আসেন আরেক বিধ্বংসী ব্যাটসম্যান জনি। পর পর দুটি ছক্কা হাকিয়ে জানান দেন প্রত্যন্ত চরাঞ্চলকে জয় করতে এসেছেন।

হা

অপর ওপেনার মাসুম দেখেশুনে খেলতে গিয়ে ১০ রানে আতাউল্লাহর বলে বোল্ড হয়ে গেলেও অন্যপ্রান্তে জনি তার ব্যাটিং তান্ডবে দর্শকদের মাতোয়ারা করে রাখেন। জনিকে সঙ্গ দিয়ে অপর ব্যাটসম্যান আলমগীরও ব্যাটে ঝড় তুলতে থাকেন। অলির বলে আউট হওয়ার আগে জনি মাত্র ২৫ বলে ছয়টি ছয়ের সাহায্যে ৪৭ করেন।

জনির আউটের পরও অধিনায়ক আলামিন ও আলমগীরের ব্যাটে রানের গতি বাড়তেই থাকে।কিন্তু মাত্র ছয় বলে ৩ ছয়ের সাহায্যে ব্যক্তিগত ২০ রানে আউট হয়ে যায়।এরপর আলমগীর ও ১৮ বলে ৬টি ছয়ের মারে ৪৩ রানের টর্নেডো ইনিংস খেলে আউট হয়ে গেলে রানের গতি কিছুটা কমে গেলেও মাসুদ আর শেষ দিকে অভিষিক্ত তরুণ সেনসেশন রাজুর মাত্র ১২ বলে ২৪ রানের ক্যামিওতে নির্ধারিত ১৬ ওভারে ২০৫ রানের বিশাল পাহাড় গড়ে নরসিংদী হকার জোন।

২০৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে জগৎপুর প্রথম ৪ ওভারের মধ্যেই শিশির ও কিবরিয়াকে হারিয়ে বিপদে পড়ে যায়। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে।মাত্র ৫১ রানের দলের টপ অর্ডারের ৫ ব্যাটসম্যান আউট হয়ে ফিরে যায়।
বড় হার যখন অভিসম্ভাবী বলে মনে হচ্ছিলো তখন ই ব্যাটিংয়ে রুদ্র মূর্তি ধারণ করে রেজাউল ও আতাউল্লাহর ব্যাট।

একের পর এক ছয়ে ম্যাচ জমিয়ে তুলে এই জুটি। কিন্তু মালিংগা মাহবুবের প্রথম বলে রেজাউল আউট হয়ে ফিরে গেলে বিপদজনক এই জুটির ইতি ঘটে।শেষ দিকে আতাউল্লাহ ও বাবুর ব্যাটে অসম্ভব একটা জয়ের লক্ষ্যে ভাল ভাবেই ছুটতে থাকে জগৎপুর।

শেষ ৩ ওভারে ৪৮ রানের সমীকরণে জয় যখন ঊঁকি দিচ্ছিলো তখন ই রাজু আর মালিংগা মাহবুবের দুর্দান্ত বোলিংয়ে রান তোলার গতি অনেকটা শ্লথ হয়ে যায়। শেষ ওভারে ৩৩ রানের সমীকরণে মাহবুবের বলে আতাউল্লাহ সংগ্রহ করে ১৯ রান।

নির্ধারিত ১৬ ওভারে জগৎপুর শাপলা একাদশ ৭ উইকেটে ১৯১ রানে আটকে গেলে ১৪ রানের রুদ্ধশ্বাস জয় নিয়ে মাঠ ত্যাগ করে সফররত নরসিংদী ক্রিকেট হকার জোন।

স্কোরঃ-
ক্রিকেট হকার নরসিংদীঃ ২০৫/৮(১৬) জনি ৪৭,আলমগীর ৪৩,মাসুদ ১৬,আলামিন ২০,রাজু ২৪*
অলি ২৯/৪,আতাউল্লাহ ৬১/২

জগৎপুর শাপলা একাদশঃ ১৯১/৭(১৬)
আতাউল্লাহ ৭০*, রেজাউল ৪৩, বাবু ২৭*
রাজু ৩৮/২, মাহবুব ৩৫/২, আশিক ৩৪/২
ফলাফলঃ ক্রিকেট হকার নরসিংদী ১৪ রানে জয়ী।