শ্রীলংকা সিরিজের পূর্বে যেসব ব্যক্তিগত রেকর্ডের সামনে টাইগাররা

0
1573

অনেকদিন পরে আন্তর্জাতিক ক্রিকেটে ঘরের মাঠে নামছে টাইগাররা। রুদ্ধদ্বার স্টেডিয়ামে থাকছেনা কোনো দর্শক, গর্জে উঠবে না গ্যালারি কিন্তু তাতে কি দেশের টাইগাররা থমকে থাকবে! বেশ কিছু ব্যক্তিগত অর্জনের সামনে রয়েছে এই মুহূর্তে দেশের টাইগাররা। জেনে নেই কার সামনে কি রেকর্ড রয়েছে-

সাকিব আল হাসান

আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে সাকিবের প্রত্যাবর্তনের সিরিজে এটি। তিনি বর্তমানে দুইটি ব্যক্তিগত রেকর্ডের সামনে রয়েছেন। তিন ম্যাচের সিরিজে আর মাত্র পাঁচটি উইকেট পেলেই ওয়ানডেতে দেশের সর্বোচ্চ উইকেট শিকারি বনে যাবেন তিনি। বর্তমানে যেটি রয়েছে প্রাক্তন অধিনায়ক মাশরাফি বিন মোর্তুজার দখলে। মাশরাফির মোট উইকেট রয়েছে ২৭০টি এবং সাকিবের রয়েছে ২৬৬ টি। বোলিং এর পাশাপাশি ব্যাট হাতেও রয়েছে রেকর্ডের হাতছানি। আন্তর্জাতিক ১২ হাজারি ক্লাবে ঢুকতে প্রয়োজন মাত্র ৬৭ রান তিন ফরমেট মিলে তার মোট সংগ্রহ ১১,৯৩৩ রান।

তামিম ইকবাল খান

ওয়ানডে কাপ্তান তামিম ইকবাল খান এগিয়ে রয়েছেন দেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায়। তিন ফরমেট মিলিয়ে মোট তার সংগ্রহ ১৩৯৯৮ রান। তার আর মাত্র ২ রান হলেই দেশের প্রথম ক্রিকেটার হিসেবে ১৪ হাজারি ক্লাবে ঢুকে পরবেন এই ড্যাশিং ওপেনার।

 

তাসকিন আহমেদ

বল হাতে নিজের সেরা সময়টা পার করছেন তাসকিন আহমেদ। নিজের পরিশ্রম ও ডেডিকেশন দিয়ে একটা মানুষ যে সাফল্য অর্জন করতে হবে তার মূর্ত প্রমাণ তাসকিন আহমেদ। বল হাতে দারুন ছন্দে রয়েছেন তিনি। আর মাত্র দুই উইকেট নিতে পারলে পৌঁছে যাবেন ব্যাক্তিগত ৫০ উইকেটের মাইলফলকে।

মেহেদী হাসান মিরাজ

বাংলাদেশ স্পিনের আর এক অন্যতম কান্ডারি মেহেদী হাসান মিরাজ, তার বর্তমান তার উইকেট সংখ্যা ৪৭ আর মাত্র ৩টি উইকেট নিতে পারলে তিনিও পৌঁছে যাবেন ৫০ উইকেটের মাইলফলকে।