সাকিবের ‘সর্বকালের সেরা’ আইপিএল একাদশ

1
25

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সর্বকালের সেরা একাদশ বেছে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে সেই একাদশে ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্সের মতো বড় তারকাদের রাখেননি টাইগার অলরাউন্ডার।

এমনকি আইপিএলের ভিন্ন ভিন্ন ছয়টি দল থেকে খেলোয়াড় বেছে নিলেও, নিজ দল কলকাতা নাইট রাইডার্সের কোনো খেলোয়াড়কে তাঁর ‘সর্বকালের সেরা’ আইপিএল একাদশে রাখেননি সাকিব আল হাসান। এছাড়া দিল্লীর কোনো ক্রিকেটারও নেই এই একাদশে।

খেলাধুলা ভিত্তিক ভারতের জনপ্রিয় ওয়েবসাইট ‘স্পোর্টসকিডা’ কে দেওয়া এক একান্ত সাক্ষাৎকারে নিজের সর্বকালের সেরা আইপিএল একাদশে চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের সর্বাধিক তিনজন করে ক্রিকেটারকে বেছে নিয়েছেন সাকিব। এছাড়া নিজের প্রাক্তন দল সানরাইজার্স হায়দ্রাবাদের দুই সতীর্থকে এই একাদশে রেখেছেন টাইগার অলরাউন্ডার।

এছাড়া রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, পাঞ্জাব কিংস এবং রাজস্থান রয়্যালস থেকে একজন করে ক্রিকেটারকে বেছে নিয়েছেন তিনি।

ওপেনার হিসেবে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মার সাথে সানরাইজার্সের সাবেক অধিনায়ক অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারকে দলে রেখেছেন সাকিব। তিনে আছেন টুর্নামেন্টটির সর্বোচ্চ রান সংগ্রাহক আরসিবির অধিনায়ক বিরাট কোহলি।

চার এবং পাঁচে চেন্নাই সুপার কিংসের সুরেশ রায়না এবং মহেন্দ্র সিং ধোনিকে রেখেছেন টাইগার অলরাউন্ডার। চেন্নাই অধিনায়ক ধোনি সাকিবের সর্বকালের সেরা আইপিএল একাদশেরও অধিনায়ক এবং উইকেটরক্ষক। সেই একাদশের ছয়ে নম্বরে আছেন পাঞ্জাবের অধিনায়ক কেএল রাহুল।

অলরাউন্ডার হিসেবে রাজস্থান রয়্যালসের ইংলিশ তারকা বেন স্টোকস এবং চেন্নাইয়ের ভারতীয় তারকা রবীন্দ্র জাদেজাকে রেখেছেন সাকিব। আর তিন পেসার হিসেবে মুম্বাই ইন্ডিয়ান্সের লাসিথ মালিঙ্গা এবং জাসপ্রিত বুমরাহর সাথে সানরাইজার্স হায়দ্রাবাদের সাবেক সতীর্থ ভুবেনেশ্বর কুমারকে রেখেছেন ৩৪ বছর বয়সী সাকিব।

রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক, উইকেটরক্ষক), কেএল রাহুল, বেন স্টোকস, রবীন্দ্র জাদেজা, লাসিথ মালিঙ্গা, জাসপ্রিত বুমরাহ, ভুবেনেশ্বর কুমার

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here