সাত দেশের নারীদের নিয়ে আয়োজিত হচ্ছে টি-টুয়েন্টি টুর্নামেন্ট

0
10386

সাতটি দেশের বিদেশি প্রমিলা খেলোয়াড়দের সমন্বয়ে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। যেটি ৪-৯ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই টুর্নামেন্টে কোনো অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা অংশগ্রহণ করবে না, কারণ ২৫ অক্টোবর সিডনিতে শুরু হওয়া মহিলা বিগ ব্যাশ লিগের সাথে এটি সিডিউল মিলে যাচ্ছে।

তিন ম্যাচের রাউন্ড রবিন লীগ সিষ্টেমে এবং একটি ফাইনাল সহ সপ্তাহব্যাপী টুর্নামেন্টে স্মৃতি মন্ধনা, হরমনপ্রীত কৌর এবং মিতালি রাজ যে তিনটি দলের নেতৃত্ব দেবে – সুপারনোভাস, ট্রেলব্লাজারস এবং ভেলোসিটি।

এক নম্বর টি-টোয়েন্টি র‌্যাংকিং বোলার সোফি ইকলেস্টোন এবং ড্যানি ওয়াইট দু’জন ইংল্যান্ডের প্রতিনিধিত্ব করেছেন, অন্য বড় নামগুলির মধ্যে রয়েছে ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার দেয়ান্দ্রা দত্তিন, শ্রীলঙ্কার বর্তমান অধিনায়ক ছামারি আতাপাত্তু এবং সাবেক অধিনায়ক শশিকলা সিরিওয়ার্ডেন।

মহিলা দলগুলোর মধ্যে দ্রুত উদীয়মান দলগুলির মধ্যে থাইল্যান্ডের ২৪ বছর বয়সী ব্যাটার নাটককান চান্তমের এই টুর্নামেন্টে প্রতিনিধিত্ব করছে। এই বছরের শুরুতে অস্ট্রেলিয়ায় থাইল্যান্ডের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় তার দারুন স্ট্রোক মেকিং এবিলিটির কারণে তিনি মুগ্ধ করেছেন সকলকে।

তিনটি স্কোয়াডই সম্ভবত দুবাইয়ের একটি হোটেলে থাকবে করা হবে এবং এটি একটি বায়োসিকিউর বাবলের অংশ হবে। এখনও কোনও ভেন্যু ঘোষিত হয়নি, সম্ভাব্য চারটি খেলা শারজায় অনুষ্ঠিত হতে পারে।

সংযুক্ত আরব আমিরাত যাওয়ার আগে নয় দিনের কোয়ারানটাইন শেষ করতে ১৩ ই অক্টোবর ভোরে ভারতীয় খেলোয়াড়রা মুম্বই পৌঁছে যাবেন। এই বছরের মার্চ মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে অংশ নেওয়ার পর এই গ্রুপটি প্রথম একত্রিত হবে।

আটটি আইপিএল ফ্র্যাঞ্চাইজির মতোই, মহিলাদের দলটি হোটেলটিতে ছয় দিনের বাধ্যতামূলক কোয়ারেনটাইনে থাকবে, এই সময় কভিডের জন্য এক, তিন এবং পঞ্চম তম দিনে পরীক্ষা নেওয়া হবে। তিন দলের প্রত্যেকেই টুর্নামেন্ট শুরুর আগে কমপক্ষে চারটি অনুশীলন সেশনে অংশ নেবে, যা আইপিএল প্লে অফের পাশাপাশি চলবে।

স্কোয়াড:

সুপারনোভাস: হরমনপ্রীত কৌর (ক্যাপ্টেন), জেমিমাহ রদ্রিগস (সহ-অধিনায়ক), চামারী আতপট্টু, প্রিয়া পুনিয়া, অনুজা পাতিল, রাধা যাদব, তানিয়া ভাটিয়া (ডব্লু), শশীকলা সিরিওয়ার্ডেন, পুনম যাদব, শেকেরা সেলম্যান, অরুন্ধতী রেড্ডি, আয়ুষিতা সনি, আইয়াবঙ্গ খাকা, মুসকান মালিক

ট্রেলব্ল্যাজারস: স্মৃতি মান্ধনা (ক্যাপচার), দীপ্তি শর্মা (সহ-অধিনায়ক), পুনম রাউত, রিচা ঘোষ, ডি হেমালথা, নুজহাত পারুইন (ডব্লিউ কে), রাজেশ্বরী গায়কওয়াদ, হারলিন দেওল, ঝুলন গোস্বামী, সিমারন দিল বাহাদুর, সালমা খাতুন, সোফি একলাস্টোন , নাথকান চান্থম, দেয়ান্দ্রা দত্তিন, কাশভী গৌতম

ভিলোসিটি: মিতালি রাজ (ক্যাপচার), বেদ কৃষ্ণমূর্তি (ভিসি), শাফালি ভার্মা, সুষমা ভার্মা (ডাব্লু), একতা বিশত, মানসী জোশী, শিখা পান্ডে, দেবিকা বৈদ্য, সুশ্রী দিব্যদর্শিনী, মানালি দক্ষিণা, লে কাস্পেরেক, সুনিউস লুয়াট জাহানারা আলম, এম আনঘা।