সিপিএলে খেলা হচ্ছে না সাকিবের

0
917
Finals-Amazon Warriors v Tallawahs_14

এ মাসেই মাঠে গড়াতে যাচ্ছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের খেলা, ২৬ আগস্ট থেকে শুরু হচ্ছে টুর্নামেন্ট। সিপিএলে একমাত্র বাংলাদেশি হিসেবে দল পেয়েছিলেন সাকিব আল হাসান, জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলার কথা ছিল বিশ্বের নাম্বার ওয়ান এই অলরাউন্ডারের।

দল পেলেও সিপিএলে খেলা হচ্ছে না সাকিবের, শঙ্কাটা শুরু থেকেই ছিল। শেষ পর্যন্ত শঙ্কাই সত্যি হলো, জাতীয় দলের ব্যস্ততা থাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাকে অনাপত্তিপত্র (এনওসি) দিচ্ছে না। যে কারণে এবারের সিপিএলে থাকছে না কোন বাংলাদেশির উপস্থিতি।

সিপিএলে রেকর্ডটা দুর্দান্ত সাকিবের, প্রতিবারই দল পেয়েছেন তিনি। গতবার আইসিসির নিষেধাজ্ঞায় থাকায় খেলা হয়নি সাকিবের, এবার জাতীয় দলের খেলা থাকায় টুর্নামেন্টে খেলা হবে না তার। সিপিএলে দুইটা আলাদা দলের হয়ে চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব আছে সাকিবের, অন্যদিকে টি-টোয়েন্টিতে তার সেরা বোলিং ফিগার ৬/৬ এসেছে সিপিএলেই।

গতকাল সিপিএলে খেলা দলগুলোর চূড়ান্ত স্কোয়াড প্রকাশ করা হয়, ড্রাফটে দল পেলেও জ্যামাইকা তালাওয়াসের চূড়ান্ত স্কোয়াডে নাম ছিলো না সাকিব আল হাসানের। চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে তারকাসমৃদ্ধ স্কোয়াডই গড়েছিলো জ্যামাইকা তালাওয়াস, তবে সাকিবকে না পাওয়াটা তাদের সেই লক্ষ্যে বড়সড় ধাক্কাই হয়ে আসবে।

১ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ, ছুটি কাটাতে পরিবারের সাথে যুক্তরাষ্ট্রে থাকা সাকিবকে ২৪ আগস্টের মধ্যে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করতে হবে।