সেন্ট্রাল ইউরোপিয়ান কাপের আয়োজক চেক রিপাবলিক

0
2049

চেক রিপাবলিক প্রথমবারের মত আয়োজন করতে যাচ্ছ বার্ষিক সেন্ট্রাল ইউরোপিয়ান কাপ ক্রিকেট টুর্নামেন্ট। ২৪-২৭ সেপ্টেম্বর ইউরোপীয় কাপ অনুষ্ঠিত হবার ঘোষণা দিয়েছে তারা। ছয়টি দেশের অংশগ্রহণে এই টুর্নামেন্টি অনুষ্ঠিত হবে, যা চার দিনে ধরে ১৩টি টি-টোয়েন্টি ম্যাচের মাধ্যমে শেষ হবে।

ম্যাচ ফিক্সার

স্বাগতিক চেক রিপাবলিক এর সাথে যোগ দিচ্ছে অস্ট্রিয়া, মাল্টা, হাঙ্গেরি, বেলজিয়াম এবং লুক্সেমবার্গ। ছয়টি দল দুই গ্রুপে বিভক্ত হয়ে প্রতিটি দল তাদের গ্রুপ স্টেজে একে অপরের বিপক্ষে খেলবে। এরপরে গ্রুপ পর্বের র‌্যাঙ্কিং অনুযায়ী পরবর্তীতে প্লে অফ ম্যাচে একে অপরের প্রতিদ্বন্দিতা করবে। ২৭ তারিখ রবিবারর বিকেলে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। সমস্ত ম্যাচ গুলি চেক রিপাবলিক এর স্কট পেজ ফিল্ড এবং ব্যাঙ্কস ফিল্ড, ভিনোস, প্রাগে অনুষ্ঠিত হবে।

 

অস্ট্রিয়া আইসিসি র‌্যাঙ্কিংয়ে বর্তমানে ৩৮ তম স্থানে অবস্থান করছে এবং টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে শীর্ষ স্থানে রয়েছে। ৪৭ তম অবস্থানে বেলজিয়াম কাগজ কলমে পরবর্তী শক্তিশালী দল। সম্প্রতি তারা ত্রিদেশীয় সিরিজে চেক প্রজাতন্ত্র (৬১ তম) এবং লুক্সেমবার্গ (৬৩ তম) উভয়কে পরাজিত করেছে। হাঙ্গেরি তাদের প্রথমবারের মত আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

এই বছরের সেন্ট্রাল ইউরোপীয় কাপের এটি ৭ম আসর। এই বছর এই আয়োজনের সমস্ত ম্যাচ প্রথমবারের মত টি-টুয়েন্টি ফরমেটে অনুষ্ঠিত হচ্ছে। ২০১৮ এর পূর্ববর্তী সংস্করণগুলি ৫০ ওভারের ম্যাচ ছিল, যদিও ২০১৯ এর সংস্করনে আইসিসির সদস্য নয় এমন দুটি দল অংশগ্রহণ করে তার হলো সুইজারল্যান্ড এবং লাটভিয়া। চেক প্রজাতন্ত্রের এই আয়োজনের বর্তমান চ্যাম্পিয়ন দল, ২০১৯ সালে হাঙ্গেরিকে পরাজিত করে তার চ্যাম্পিয়ন হয়।