সৌম্য-রিয়াদের ঝড়! আবারো দলে ফিরছেন রিয়াদ?

0
265

এইবছরই আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপের স্কোয়াড নিয়েও আছে সংশয়। কেননা, স্কোয়াডে অনেকের জায়গায় এখনো চূড়ান্ত নয়। কয়েকজন এতদিন ধরে খেললেও পারফর্ম করতে পারছেন না।

এই বিপিএলটা তাই প্লেয়ার সিলেক্ট করার বড় মঞ্চই বলা যায়। সেখানে প্রতিনিয়তই নিজেকে প্রমাণ করে যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি সম্ভবত এই মূহুর্তে দেশের সকলেরই প্রিয়। আর হবেন নাই বা কেনো! নিজের প্রফেশনালিজম ধরে রেখে দলে টিকে থাকার যে ডেডিকেশন তিনি দেখিয়েছেন তা অনন্য। ফিটনেস আর ফর্ম বিবেচনায় আগের টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাননি তিনি। এইবার হয়তো আরো একবার জাতীয় দলে ফিরতে যাচ্ছেন।

প্লে-অফে যাওয়ার রেসে টিকে থাকতে আজ ফরচুন বরিশাল মাঠে নেমেই চলে যায় ব্যাকফুটে। তাসকিন-শরিফুলের তান্ডবে ১৯ রানে ৩ উইকেট হারিয়ে বসে দলটি। আহমেদ শেহজাদ ফিরেন ১০ রানে আর দলের দুই সিনিয়র তামিম-মুশফিক ফিরেন যথাক্রমে ৪ আর ১ রান করে।

সেখান থেকে রিয়াদ-সৌম্য মিলে ছেলেখেলাই করেন ঢাকার বোলারদের বিপক্ষে। শরিফুলের বলে রিয়াদ ৪৭ বলে ৭৩ করে ফিরে যাওয়ার আগে দুইজন মিলে যোগ করেন ১৪২। সৌম্য অপরাজিত থাকেন ৪৮ বলে ৭৫ করে। শেষের দিকে শোয়াইব মালিক করেন ১২ বলে ২২। বরিশাল সংগ্রহ করে ১৮৯। পুরো ইনিংসজুড়ে সৌম্য ছিলেন দূর্দান্ত।

১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পুরো টুর্নামেন্টের মতো একই চিত্রই ফুটে উঠে ঢাকার ব্যাটিংয়ে। একদমই ছন্নছাড়া, শুরু থেকে কখনোই রান তাড়ায় ছিলো না দলটি। এলেক্স রস কিছুটা প্রতিরোধ গড়েছিলেন। ৩০ বলে ৫২ রানের ইনিংস খেলেছেন কিন্তু তা যথেষ্ট ছিলো না। শেষপর্যন্ত হেরেও যায় ৪০ রানে। ফরচুন বরিশালের এই জয়ে পয়েন্ট টেবিল বেশ জমেই উঠতে যাচ্ছে।