হোম কোয়ারেনটাইনে থাকতে পারছেন না সাকিব মুস্তাফিজ

0
7455

চলতি মাসেই শ্রীলংকার সাথে ওডিআই হোম সিরিজ। বাংলাদেশের অন্যতম ভরসার জায়গা বিশ্বে সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহমান। দুই জনই আইপিএল খেলার জন্য অবস্থান করছিলেন ভারতে।

কিন্তু বর্তমান সময়ে ভারতে করোনা সংক্রমণ অনেক বেড়ে যাওয়ার কারণে সেদেশের সাথে আকাশপথে যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ বিচ্ছিন্ন। এমতাবস্থায় যদি তারা দেশে ফিরতে চায় তাহলে নিজস্ব ব্যবস্থাপনায় তাদেরকে ফিরতে হবে। এ বিষয়ে ইতিমধ্যে তারা তাদের ফ্র্যাঞ্চাইজির সাথে কথা বলেছে। যদি নিজস্ব ব্যবস্থাপনায় চার্টার্ড ফ্লাইটে ফিরতে হবে সেক্ষেত্রে দায়িত্ব কে নেবে ফ্র্যাঞ্চাইজি নিবে না আইপিএল কর্তৃপক্ষ! বিসিবি বলে দিয়েছে আসলে এক্ষেত্রে তাদের কোনো কিছু করার নেই‌। হয়তো নিজস্ব ব্যবস্থাপনায় তারা ফিরতে পারে। সেক্ষেত্রে হয়তো নিজস্ব খরচে বিশেষ বিমানে তাদেরকে দেশে ফিরতে হবে।

এদিকে ভারত থেকে যারাই দেশে আসুক না কেন তাদেরকে দেশে ফেরার পরে ১৪ দিন বাধ্যতামূলক কোরেনটাইনে থাকতে হবে। বিসিবি ইতিমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে আবেদন করেছিল দুইজনকে হোম করেনটাইন রাখার জন্য। কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে স্পষ্ট না করে দিয়েছে যে ইন্ডিয়ার ক্ষেত্রে হোম কোয়ারেন্টাইনে থাকা যাবেনা। ইন্ডিয়ার দেখে ফেললে অবশ্যই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন এ থাকতে হবে।

কেবিনেট এর স্পষ্ট আদেশ কেউ যদি এ নিয়ম লঙ্ঘন করে তাহলে আইন রক্ষাকারী বাহিনীর তাদের বিরুদ্ধে বিশেষ ব্যবস্থা নেবে। অন্যদিকে যদি সপ্তাহখানেকের মধ্যে তারা দেশে ফিরতে না পারে তাহলে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সম্পন্ন করে হয়তো শ্রীলংকার বিপক্ষে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং তার সাথে মোস্তাফিজুর রহমানের এই সিরিজ খেলা হবে না।