৫ মিনিটের মাথায় স্থগিত ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ

0
371

মরেফারির বাঁশি বাজার সাথে সাথে শুরু হয় ম্যাচ, তা চলেও ৫ মিনিট পর্যন্ত। ঠিক তখনি ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা মাঠে ঢুকে বন্ধ করে দেন চলমান ম্যাচ।

ইংল্যান্ড থেকে আসা আর্জেন্টিনার চার খেলোয়াড়ের ব্যাপারে খোঁজ নিতে আসেন স্বাস্থ্য কর্মকর্তারা। ফলে বন্ধ হয়ে যায় ম্যাচ এবং চলতে থাকে আলোচনা। এ ঘটনার কিছুক্ষণ পর মাঠ ছেড়ে ড্রেসিং রুমে চলে যান আর্জেন্টিনার খেলোয়াড়রা।

কোয়ারেন্টিনের নিয়ম ভাঙার দায়ে আর্জেন্টিনার একাদশের তিন খেলোয়াড়ের খেলা নিয়ে আপত্তি জানায় স্বাস্থ্য কর্মকর্তারা। তাদের অভিযোগের পর মাঠ ছেড়ে ড্রেসিং রুমে চলে যায় লিওনেল মেসিরা। ব্রাজিল ও আর্জেন্টিনার খেলোয়াড়রা স্বাস্থ্য কর্মকর্তাদের ঘিরে ধরার পর তারা কথা বলেন মেসি ও নেইমারের সঙ্গে। সেখানে সমস্যার সমাধান না হওয়ায় রেফারি কোপা আমেরিকার চ্যাম্পিয়নদের ড্রেসিং রুমে পাঠিয়ে দেয়।

ম্যাচ বন্ধ হবার পর দুই দলের কোচ ও স্বাস্থ কর্মকর্তাদের মধ্যে অনেক ক্ষণ আলোচনা চলতেই থাকে।

যে চার ফুটবলারের বিরুদ্ধে অভিযোগ তারা হলে অ্যাস্টন ভিলার এমিলিয়ানো বুয়েন্দিয়া এবং এমিলিয়ানো মার্টিনেজ এবং টটেনহ্যাম হটস্পারের জিওভানি লো সেলসো এবং ক্রিস্টিয়ান রোমেরো। এদের মধ্যে একাদশে ছিলেন না অ্যাস্টন ভিলার এমিলিয়ানো বুয়েন্দিয়া।

এদিকে গতকাল রাতেই আর্জেন্টিনার চার ফুটবলারে বিরুদ্ধে কোয়ারেন্টাইনের নিয়ম ভাঙ্গার অভিযোগ আনে ব্রাজিলের স্বাস্থ্য বিভাগ। তারা জানিয়েও দেয় যে অভিযোগ প্রমাণিত হলে খেলতে পারবেন না এই চার ফুটবলার।