৬ অক্টোবর বিসিবি নির্বাচন

0
26980

মঙ্গলবার রাতে বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের (বিসিবি) পরিচালনা পরিষদের ২০২১ সালের নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ৬ নভেম্বর অনুষ্ঠিত হতে চলেছে এবারের বিসিবি নির্বাচন। প্যানেল ভিত্তিক নির্বাচন ব্যবস্থা থেকে বেরিয়ে এবার এককভাবে নির্বাচনে লড়বেন প্রার্থীরা।

যেখানে পরিচালক পদের তিন ক্যাটাগরিতে সবমিলিয়ে ২৩টি পদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হবে। উল্লেখ্য পরিচালক ক্যাটাগরি ১, ক্যাটাগরি ২, ক্যাটাগরি ৩ যথাক্রমে পদের সংখ্যা ১০টি, ১২টি এবং ১টি।

আসন্ন সেই নির্বাচনের জন্য আগামী ২২ সেপ্টেম্বর বিকাল ৬.৩০ মিনিটে খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। যা নিয়ে ২৩ সেপ্টেম্বর আপত্তি গ্রহণ ও শুনানি শেষে বিকেল ৪.৩০ মিনিটে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশিত হবে।

২৪ এবং ২৫ সেপ্টেম্বর মনোনয়ন পত্র বিতরণ করা হবে। আর ২৭ সেপ্টেম্বর সকাল ১১টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত মনোনয়ন পত্র দাখিলের সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। এরপর প্রার্থীদের জমা দেওয়া মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে ২৮ সেপ্টেম্বর তার তালিকা প্রকাশ করা হবে।

২৯ সেপ্টেম্বর মনোনয়ন পত্র নিয়ে আপিল এবং শুনানি অনুষ্ঠিত হবে। এরপর ৩০ সেপ্টেম্বর সকাল ১০ টা থেকে দুপুর ১২ টার মধ্যে প্রার্থীরা মনোনয়ন পত্র প্রত্যাহার করতে পারবেন। এ সকল কার্যক্রম শেষে একই দিনের দুপুর ২টায় প্রার্থীদের নামের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

আগামী ৬ অক্টোবর মিরপুরের শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অবস্থিত বিসিবি কার্যালয়ের বোর্ড রুমে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

তারপর ভোট গণনা শেষে প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে। আর ৭ অক্টোবর বেলা ৩টায় ঘোষণা করা হবে চূড়ান্ত ফলাফল।