নরসিংদী জোন তাদের প্রথম ম্যাচে শতদল স্পোর্টিং ক্লাবের নিকট পরাজিত

0
7087

নরসিংদী জোনের প্রথম ম্যাচ তার কারনে দলের প্রত্যেকটি প্লেয়ারের উৎসাহের কোন শেষ ছিল না। রায়পুরা সরকারি কলেজ মাঠে প্রতিপক্ষ শতদল স্পোর্টিং ক্লাবের বিপক্ষে মাঠে নামে নরসিংদী জোন। নেটওয়ার্ক জনিত সমস্যার কারনে বার বার লাইভটির সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাবার কারনে দর্শকদের কাছে ক্ষমা প্রার্থনা করেছে নরসিংদী জোনের সদস্যরা।

প্রথমে ব্যাটিং করতে নেমে শতদল স্পোর্টিং ক্লাবে ওপেনার হাবিবকে ৮ রানে সাজঘরে পাঠায় সুজন। অন্য ওপেনার নাইম ১২ বলের ২০ রানের ছোট একটি ক্যামিও। তিনিও সুজনের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরেন। আল-আমিন দলের পক্ষে অসাধারণ একটা নক খেলেন জামানের বলে আউট হবার পূর্বে ২২ বলে ৪২ রানের একটা মারকুটে ইনিংস খেলেন যা দলিয় ইনিংসকে শক্ত ভিত্তি দেয়। সৈকতের রক্ষনাত্মক ২৬ বলের ২৮ রান দলের রানের চাকাকে সচল রাখে। শেষের দিকে ৭ নম্বরে নামা সাদ্দামের ৭ বলে ৩০ এবং তৌফিকের ৭ বলে ১৮ রান দলকে শক্তিশালী অবস্থান নিয়ে যায়। ৭ উইকেটে ১৮১ রানের শক্তিশালী ইনিংস তৈরি করে।

পক্ষান্তরে নরসিংদীর বোলারদের অনিয়ন্ত্রিত বলিং প্রচুর এক্সট্রা রান আসে ১৭ টি ওয়াইড ও দুইটি নোবল এর পাশাপাশি বাই রান আসে।

হ্যাকারের হয়ে সুজন ৩টি জামান ২টি , অনিক ও ফয়সাল ১টি করে উইকেট লাভ করে।

১৮২ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতেই বিপর্যয়ে পরে হকার ১ রানের মাথায় অনি ও মাসুমের উইকেট হারিয়ে বসে। তৃতীয় উইকেট জুটিতে শাহিন ও ফয়সাল দারুন প্রতিদ্বন্দিতা করে দলীয় ৫৩ রানের মাথায় তৃতীয় উইকেটের পতন। শাহিন ১৫ বলে ১৯ রান করেন। তার কিছু পরে অসাধারণ খেলতে থাকা ফয়সাল ১৭ বলে ৩৫ করে সাজঘরে ফেরেন শিপনের বলে সাদ্দামের কাছে ক্যাচ দেন  ৬ নম্বরে নামা সুজন ২১ বলে ৩০ রানের দারুন এক ইনিংস খেলে প্রায় শেষ পর্যন্ত থাকে ক্রিজে। রহমত উল্লাহর ৫ বলে ১৯ এবং অনিকের ১৬ বলে ৩১ রানের ঝড়ো ইনিংস হকার দের হাড় এড়াতে পারেনি।

হকারদের ইনিংস থেমে যায় ১৬৯ রানে। শতদল স্পোর্টিং ক্লাবের পক্ষে শিপন ৩ টি মাহবুব ও মোস্তাফিজ ২টি এবং ছালাম ও জনি ১টি করে উইকেট লাভ করে। ফলাফল শতদল স্পর্টিং ক্লাব ১২ রানে জয়লাভ করে।

অসাধারণ একটা উপভোগ্য ম্যাচ হয়েছে, হার জিতের উর্ধ্বে দুই দলের উদ্দীপনার কোনো কমতি ছিল না। উভয় দল দারুন ইনজয় করেছে। নরসিংদী জোন কৃতজ্ঞতা প্রকাশ করেছে শতদল স্পোর্টিং ক্লাবকে প্রথম ম্যাচে তাদের সঙ্গ দেবার জন্য। তারা আশাবাদী প্রথম এই  ম্যাচের মাধ্যমে যে বন্ধুত্বের সৃষ্টি হয়েছে তার ধারাবাহিকতা সবসময় চলবে।

ম্যাচের স্কোর কার্ড-