বার্সেলোনাকে বিদায় বললেন লিওনেল মেসি

0
521

লিওনেল মেসি বার্সেলোনাকে বলে দিয়েছে ‘বিদায়।’ বছর দুয়েক বাদে মেসি রোনালদো হয়তো আর কাউকেই দেখা যাবে না চক্ষু মেলিয়া।

মেসি-রোনালদোর শুরুতে তারুন্যের শুরু, মেসি-রোনালদোর শেষে তারুন্যের বেলা শেষ। এরপরের অনেকদিন বাদে ওদের দেখতে দেখতে ঝাপসা হয়ে যাওয়া চোখের উপর হয়তো ফাউন্ডেশন গেড়ে বসবে পাওয়ারের চশমা। ছেলেদের মাঝখানে, মাথায় মধ্যবিত্তের চিরন্তন ভবিষ্যত চিন্তা আর অসম্ভব শুন্যতা নিয়ে ওই জার্সিগুলোতে খুঁজে বেড়াবো আমার নায়কদের। অথচ সময় তখন অন্য কারোর।

ভাবতে থাকবো…

আমাদের গেছে যে দিন, একেবারেই কি গেছে? কিছুই কি নেই বাকি?

দীর্ঘ ১৯ বছরের সম্পর্ক ছিন্ন করে অবশেষে বার্সেলোনা ছাড়ছেন লিওনেল মেসি। স্প্যানিশ ক্লাব বার্সেলোনা তাদের অফিশিয়াল পেজে নিশ্চিত করেছে যে, বার্সেলোনার সাথে আর নতুন চুক্তি বাড়াচ্ছেন না লিওনেল মেসি।

গতকাল বৃহস্পতিবার মেসি ও তার বাবা জর্জ এবং ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তে চুক্তির বিষয়টি নিয়ে আলোচনায় বসেছিলেন। আলোচনা শেষে বার্সেলোনা ক্লাব থেকে অফিসিয়াল ঘোষণার পাশাপাশি জানানো হয়েছে যে, “এফসি বার্সেলোনা এবং লিওনেল মেসি একটি চুক্তিতে পৌঁছেছেন এবং উভয় পক্ষের একটি নতুন চুক্তি স্বাক্ষর করার স্পষ্ট ইচ্ছার সত্ত্বেও, এটি আর্থিক এবং কাঠামোগত বাধার কারণে বাস্তবে রূপ নিতে পারেনি।”

“এই পরিস্থিতির ফলস্বরূপ, মেসি বার্সেলোনায় থাকবেন না। উভয় পক্ষই গভীরভাবে দুঃখ প্রকাশ করছে যে খেলোয়াড় এবং ক্লাবের ইচ্ছা শেষ পর্যন্ত পূরণ হল না।”

” বার্সেলোনা ক্লাবের উন্নতিতে অবদানের জন্য খেলোয়াড়ের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করে এবং তার ব্যক্তিগত এবং পেশাগত জীবনে ভবিষ্যতের জন্য তাকে শুভ কামনা করে।”

স্প্যানিশ সংবাদ মাধ্যমের খবর, ক্লাবের অর্থনৈতিক অবস্থা মেসিকে বার্সায় থাকতে দেয়নি আর। অথচ অর্ধেক বেতন কমিয়ে নতুন চুক্তি নিয়ে আরও সপ্তাহ তিনেক আগেই সম্মত হয়ে গিয়েছিল বার্সা আর মেসি পক্ষ। তবে শেষ পর্যন্ত ক্লাবের আর্থিক অবস্থা বার্সেলোনায় থাকতে দিল না মেসিকে।

লিওনেল মেসি এখন ফ্রি এজেন্ট, নতুন সিজন শুরু হতেও খুব বেশি দিন আর নেই। এখন একটাই দেখার বিষয়, কোন ক্লাব পেতে যাচ্ছে লিওনেল মেসিকে।

বিস্তারিত আসছে…..