নির্লজ্জ ভারতের দালাল রমিজ কে দায়িত্ব না দিতে ইমরান খানকে চিঠি

0
354

পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে গুঞ্জন আছে দেশটির সাবেক অধিনায়ক ও ক্রিকেট বিশ্লেষক রমিজ রাজার নাম, পিসিবির বর্তমান চেয়ারম্যান এহসান মানির স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন বলে জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম গুলো।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে চেয়ারম্যান বেছে নেওয়ার পূর্ণ ক্ষমতা আছে দেশটির প্রধানমন্ত্রী ও বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খানের, সেই ক্ষমতা বলেই এহসান মানির জায়গায় নতুন চেয়ারম্যান হিসেবে রমিজ রাজাকে বিবেচনা করছেন তিনি বলে গুঞ্জন আছে।
পিসিবির চেয়ারম্যান হিসেবে রমিজ রাজার পক্ষে বিপক্ষে আলোচনা চলছে, তবে সরাসরি এই সিদ্ধান্তের বিরোধিতা করেছেন পাকিস্তানের সাবেক পেসার সরফরাজ নেওয়াজ। শুধু বিপক্ষে অবস্থানই নেননি, রমিজ রাজাকে নির্লজ্জ ও ভারতের দালাল উল্লেখ করে ইমরান খানের কাছে চিঠিও লিখেছেন তিনি।

লন্ডন থেকে ইমরান খানকে পাঠানো চিঠিতে সরফরাজ নেওয়াজ লিখেছেন, “সংবাদমাধ্যমে গুঞ্জন উঠেছে, আপনার অনুমোদন নিয়ে এহসান মানির জায়গায় রমিজ রাজাকে পিসিবির চেয়ারম্যান বানানোর কথা বিবেচনা করা হচ্ছে। পিসিবির প্রধান পৃষ্ঠপোষক হিসেবে যে কাউকে চেয়ারম্যান বানানোর ক্ষমতা আপনার আছে।”
তিনি আরও লিখেন, “এটা কি সত্য আপনি রমিজ রাজাকে পিসিবি চেয়ারম্যান বানাতে পারেন? সেই রমিজ রাজা, যে কি-না লজ্জা শরম ছাড়াই পাকিস্তান ক্রিকেটকে লজ্জাহীন হওয়ার পরামর্শ দিয়ে আইসিসিতে ভারতের আধিপত্য মেনে নিতে বলেছে, বিশ্ব ক্রিকেটকে শাসন করতে ভারতীয় আধিপত্যবাদের অধীনে যে আসতে বলেছে।”

পিসিবির চেয়ারম্যান হিসেবে কাকে দায়িত্ব দেওয়া উচিত সেটাও চিঠিতে ইমরান খানকে জানিয়েছেন সরফরাজ নেওয়াজ। তিনি চিঠিতে জহির আব্বাস ও মজিদ খানের কাউকে দায়িত্ব দেওয়ার অনুরোধ করেছেন।
সরফরাজ নেওয়াজ লিখেছেন, “বিনীত ভাবে অনুরোধ, কিংবদন্তি মজিদ খান, অতীতে আইসিসির সব বোর্ড সদস্যদের সঙ্গে যার খুব ভালো সম্পর্ক ছিল, কিংবা জহির আব্বাসকে পিসিবির চেয়ারম্যান হিসেবে রমিজের পরিবর্তে নিয়োগ দেওয়া যায়। কারণ, তার নিয়োগটা হবে জাতীয় আবেগের বিপক্ষে। গোটা জাতির স্বাধীনচেতা অনুভূতিতে আঘাত লাগবে।”