একদিন সবাই পাকিস্তানের বিপক্ষে খেলতে লাইনে দাঁড়াবে: রমিজ রাজা

18
122

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটে নির্বাসন কাটিয়ে ফেরার দুর্দান্ত মঞ্চ হতে পারতো নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ ওয়ানডে ও ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ, কিন্তু উলটো সেই সিরিজই গলার কাটা হয়ে দাঁড়িয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) জন্য।

ম্যাচ শুরুর সময় পেরিয়ে যাওয়ার কিছু মুহুর্তের মধ্যেই পাকিস্তানের নিরাপত্তা নিয়ে বড় একটা প্রশ্নবোধক চিহ্ন এঁকে সফর স্থগিতের ঘোষণা দেয় নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। হুমকির মুখে পড়েছে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট পুরোপুরি ফেরার প্রক্রিয়ায়, সবাই এক বাক্যে মেনে নিচ্ছেন অপূরণীয় ক্ষতিই হয়ে গেলো পিসিবির।

নিউজিল্যান্ড ক্রিকেট দল সিরিজ না খেলেই দেশে ফেরায় স্বাভাবিকভাবেই হতাশ ও ক্ষুদ্ধ পাকিস্তানের ক্রিকেটাররাও, যে কারণে ক্রিকেটারদের উদ্ধুদ্ধ করতে ভিডিও বার্তা দিয়েছেন পিসিবির নবনির্বাচিত চেয়ারম্যান রমিজ রাজা। তিনি ভিডিও বার্তায় জানিয়েছেন, একবার তোমরা বিশ্বসেরা দল হতে পারলে সবাই তোমাদের বিপক্ষে খেলার জন্য লাইনে দাঁড়াবে।

পিসিবির সেই ভিডিও বার্তায় রমিজ রাজা বলেন, “তোমাদের হতাশা এবং ক্ষোভ দূর করার উপায় ভালো পারফর্মেন্স করা। একবার তোমরা বিশ্বসেরা দল হতে পারলে সবাই তোমাদের বিপক্ষে খেলার জন্য লাইনে দাঁড়াবে, সবাই তোমাদের বিপক্ষে খেলতে চাইবে।

নিউজিল্যান্ড সফর বাতিল করলেও খুব দ্রুতই ক্রিকেটারদের সুখবর দিতে চান রমিজ রাজা, “আমি চাই এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে আমরা যেন সামনে এগিয়ে যাই এবং শক্ত থাকি। হতাশ হওয়ার কিছু নেই, যা করা যায় আমরা করব এবং শীঘ্রই তোমরা সুখবর পাবে।”

নিউজিল্যান্ডের নিরাপত্তা জনিত কারণে সিরিজ স্থগিতের কারণে পাকিস্তান সফর নিয়ে নতুন করে ভাবছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ড (ইসিবি), ইংলিশরাও যদি কিউইদের দেখানো পথে হাটে তাহলে বড় বিপদেই পড়তে হবে পিসিবিকে।

নিউজিল্যান্ডের দেশে ফিরে যাওয়ার বিষয়কে দুর্ভাগ্যজনক উল্লেখ করে রমিজ রাজা বলেন, “যা হচ্ছে তা পাকিস্তানের ক্রিকেটের জন্য ভালো নয়, এটা সমর্থকদের জন্যও দুর্ভাগ্যজনক। তবে আমাদের দল ও সমর্থকেরাই প্রতিবার এগিয়ে যাওয়ার শক্তি যুগিয়েছে।”

18 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here