নিউজিল্যান্ড কোন দুনিয়ায় বাস – রমিজ রাজা

0
724

১৮ বছরের অপেক্ষার পর পাকিস্তান সফরে গেছিলো নিউজিল্যান্ড ক্রিকেট দল, দীর্ঘ এই অপেক্ষার ফলাফলটা মোটেও ভালো হলো না। পাকিস্তানকে নিরাপত্তার প্রশ্নের মুখে ফেলে একেবারে শেষ মুহুর্তে সফর স্থগিত করে দেশে ফেরার ঘোষণা দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

২০০৯ সালের শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর সন্ত্রাসী হামলার পর দীর্ঘ সময় আন্তর্জাতিক ক্রিকেটে নির্বাসিত ছিল পাকিস্তান, দীর্ঘ অপেক্ষার পর পাকিস্তানকে আন্তর্জাতিক ক্রিকেটে নিরাপদ প্রমাণে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

তারই ধারাবাহিকতায় জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশের মতো দলগুলোর পর পাকিস্তান সফরের জন্য রাজি করে ফেলেছিলো নিরাপত্তা নিয়ে বেশ খুতখুতে স্বভাবের নিউজিল্যান্ড, ইংল্যান্ডের মতো দেশগুলোকেও।

তবে নিউজিল্যান্ডকে পাকিস্তানে নিতে পারলেও অভিজ্ঞতাটা ভালো হলো না পিসিবির, পাকিস্তানকে নিরাপত্তার প্রশ্নের মুখে ফেলে দিয়ে সফর স্থগিত করায় হতাশ ও ক্ষুদ্ধ পিসিবির নবনির্বাচিত চেয়ারম্যান রমিজ রাজা। এক টুইট বার্তায় তিনি জানিয়েছেন, নিরাপত্তার হুমকির কথা বলে এককভাবে কোনো সফর বাতিল করাটা খুব হতাশাজনক।

টুইট বার্তায় রমিজ রাজা বলেন, “কী পাগুলে একটা দিন, আমাদের সমর্থক ও ক্রিকেটারদের জন্য দুঃখ হচ্ছে। নিরাপত্তার হুমকির কথা বলে এককভাবে কোন সফর বাতিল করাটা খুব হতাশাজনক, বিশেষ করে যখন তা আগে জানানোও হয় না। নিউজিল্যান্ড কোন দুনিয়ায় বাস করে, আইসিসিতে নিউজিল্যান্ডের সঙ্গে কথা হবে।”

নিরাপত্তা জনিত কারণে সিরিজ না খেলেই দেশে ফিরে যাবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। তাদের এই ঘোষণায় আবার শঙ্কায় পড়ে গেছে পাকিস্তানে পুরোপুরি আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর প্রক্রিয়া।