শেখ কামাল ক্রীড়া পুরস্কার গ্রহণ করলেন ক্রীড়াবিদরা

0
1255

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সন্তান শেখ কামালের আজ ছিল ৭২তম জন্মদিন। এই দিন উপলক্ষ্যে যুব ক্রীড়া মন্ত্রণালয় আয়োজন করে শেখ কামাল জাতীয় ক্রীড়া পুরস্কার। সাত ক্যাটাগরিতে মোট ১১টি পুরস্কার প্রদান করা হয়। আজ বৃহস্পতিবার সকাল ১১টায় জাতীয় ক্রীড়া পরিষদের শহীদ শেখ কামাল অডিটোরিয়ামে অনুষ্ঠান শুরু হয়। যেখানে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।প্রধান অতিথী হিসেবে ভার্চুয়ালভাবে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানের শুরুতেই যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকতার হোসেনের হাত থেকে ক্রেস্ট, সম্মাননাপত্র গ্রহণ করেন পুরস্কারপ্রাপ্তরা। একে একে পুরস্কার গ্রহণ করেন সেরা খেলোয়াড় আর্চার রোমান সানা, সাঁতারু মাহফুজা খাতুন শিলা ও ভারত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত।

এরপর উদীয়মান ক্রীড়াবিদ হিসেবে পুরস্কার গ্রহণ করেন অ-১৯ বিশ্বকাপ জয়ী ক্রিকেট দলের অধিনায়ক আকবর আলী, ক্ষুদে ফিদে মাস্টার ফাহাদ রহমান ও নারী ফুটবলার উন্নতি খাতুন। ক্রীড়া সংস্থা হিসেবে পুরস্কার পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবির হয়ে পদক গ্রহণ করেন সভাপতি নাজমুল হাসান পাপন।

সেরা ক্রীড়া সংগঠক হিসেবে পুরস্কার গ্রহণ করেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি মনজুর কাদের ও কারাতে ফেডারেশনের সভাপতি কৈ শ্য ল হ্ন । ক্রীড়া সাংবাদিক হিসেবে পুরস্কার পেয়েছেন দেশের সবচেয়ে প্রবীণ ক্রীড়া সাংবাদিক মুহাম্মদ কামরুজ্জামান, অসুস্থতার কারণে তিনি উপস্থিত থাকতে না পারায় তার পরিবারের পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন জিকরুল হাসান।

সেরা পৃষ্ঠপোষক হিসেবে পুরস্কার জিতেছে ওয়ালটন। পুরস্কার গ্রহণ করেন ওয়ালটনের উর্ধ্বতন কর্মকর্তা এফ এম ইকবাল বিন আনোয়ার ডন। এছাড়া সর্বশেষ ক্যাটাগরি আজীবন সম্মাননা পদক জিতেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন।

পুরস্কার প্রাপ্তদের এক লক্ষ করে টাকা, ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।